Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

বন্যার ভয়াবহতাকে সরকার গোপন করছে : ক্ষেতমজুর সমিতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৯, ১২:০২ এএম

সরকার বন্যার ভয়াবহতাকে গোপন করছে অভিযোগ করে ক্ষেতমজুর সমিতির নেতৃবৃন্দ বলেন, প্রয়োজনীয় ত্রাণ ও পুনর্বাসন সহযোগিতা না দেয়ায় বন্যা আক্রান্ত জনপদে মানবিক বিপর্যয় নেমে আসছে। অভিলম্বে বন্যা আক্রান্ত অঞ্চলকে বন্যাদুর্গত অঞ্চল ঘোষণা করে পর্যাপ্ত ত্রাণ ও পুনর্বাসনের ব্যবস্থা করার জন্য তারা সরকারের প্রতি আহ্বান জানান।

গতকাল ক্ষেতমজুর সমিতি সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত কার্যনির্বাহী কমিটির সভায় নেতৃবৃন্দ এ দাবি করেন। সোহেল আহমেদের সভাপতিত্বে সভায় আলোচনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন রেজা, সহ-সভাপতি ফজলুর রহমান, সহকারী সাধারণ সম্পাদক অর্ণব সরকার, কার্যনির্বাহী কমিটির সদস্য অনিরুদ্ধ দাশ অঞ্জন, আরিফুল ইসলাম নাদিম প্রমুখ।

সভায় নেতৃবৃন্দ বলেন, সরকার প্রয়োজনীয় ত্রাণ ও পুনর্বাসন সহযোগিতা না দেয়ায় বন্যা আক্রান্ত জনপদে মানবিক বিপর্যয় নেমে আসছে। বন্যা আক্রান্ত অঞ্চলসমূহকে বন্যাদুর্গত অঞ্চল ঘোষণা, পর্যাপ্ত ত্রাণ ও পুনর্বাসন সহায়তা প্রদান, ত্রাণ ও পুনর্বাসন সহায়তায় অনিয়ম-লুটপাট-দুর্নীতি বন্ধ, বিশেষ চিকিৎসাসেবা প্রদান, এনজিওর কিস্তি উত্তোলন ৬ মাসের জন্য বন্ধের দাবিতে আগামী ২৮ জুলাই সব জেলা-উপজেলায় জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে ক্ষেতমজুর সমিতি স্মারকলিপি প্রদান করবে। নেতৃবৃন্দ দেশবাসীর প্রতি এই বানভাসি মানুষের পাশে যার যার অবস্থান থেকে সহযোগিতা পৌঁছে দেয়ার আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ