Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দেশ চরম নৈরাজ্য ও অনিশ্চয়তার দিকে যাচ্ছে : জেএসডি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৯, ১২:১৯ এএম

জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, দেশ আজ চরম নৈরাজ্য ও অনিশ্চয়তার দিকে এগিয়ে যাচ্ছে। প্রতিদিন নির্বিচারে মানুষ হত্যা করা হচ্ছে, ছেলে ধরার নামে পিটিয়ে মারা হচ্ছে। সারাদেশে জনমনে ভয়াবহ আতঙ্ক বিরাজ করছে। অথচ সরকার নীরব নির্বিকার। গতকাল এক বিবৃতিতে জেএসডির নেতা এ কথা বলেন।

দেশের এই নৈরাজ্যকর অবস্থায় গভীর উদ্বেগ প্রকাশ করে তিনি বলেন, এক সরকারি কর্মকর্তার স্ত্রী প্রিয়া সাহা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নিকট মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগ করেছেন। তিনি বলেছেন, বাংলাদেশ থেকে ৩৭ মিলিয়ন সংখ্যালঘু মানুষ নিখোঁজ হয়েছে। যার মাধ্যমে পরোক্ষভাবে সংখ্যা গরিষ্ঠ মুসলমানদের দায়ী করা হয়েছে।

দেশদ্রোহী এই ধরনের মিথ্যা অভিযোগের পরও সরকার প্রিয়া সাহার বিরুদ্ধে এখনো কোনো ব্যবস্থা গ্রহণ করেনি।
আ স ম রব বলেন, প্রতিদিন নির্বিচারে মানুষ হত্যা করা হচ্ছে, ছেলে ধরার নামে পিটিয়ে মারা হচ্ছে। এ বিষয়ে যেমন সরকার নির্বিকার, তেমনি বন্যায় হাজার হাজার গ্রাম তলিয়ে যাচ্ছেÑ এ নিয়ে সরকারের উল্লেখযোগ্য কোনো তৎপরতা লক্ষণীয় নয়। একটা স্বাধীন দেশে এ অবস্থা চলতে পারে না। এর বিরুদ্ধে বিভিন্ন রাজনৈতিক দল, পেশাজীবী ও সামাজিক সংগঠনকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার জন্য তিনি আহŸান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ