Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

ইসলাম ও স্বাধীনতার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে

ইসলামী সম্মেলনে পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৯, ১২:০০ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, ইসলাম দেশ ও মুসলমানের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র চলছে। বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহা মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে মিথ্যা ভিত্তিহীন বক্তব্য দিয়ে বাংলাদেশের সুনাম ক্ষুন্ন করেছে।

পীর সাহেব চরমোনাই বলেন, বাংলাদেশে মুসলিম মৌলবাদীরা হিন্দুদের জায়গাজমি দখল ও ঘরবাড়ি পুড়িয়ে দিয়েছে মর্মে দেয়া মিথ্যা বক্তব্যে ৯২ ভাগ মুসলমানকে ব্যথিত ও মর্মাহত করেছে। তিনি বলেন, তার এ বক্তব্য সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। তিনি সকলকে ইসলাম, দেশ ও মানবতার বিরুদ্ধে যে কোন চক্রান্ত রুখে দেয়ার আহŸান জানান।

গতকাল বিকেলে মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়ন কাউন্সিল উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত ইসলামী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে বরেণ্য আলেম মাওলানা খালিদ সাইফুল্লাহ আইয়ূবী, মাওলানা মনিরুজ্জামানসহ স্থানীয় উলামায়ে কেরাম বক্তব্য রাখেন।

ভারতীয় দূতাবাস অভিমুখে গণমিছিল
ভারতের বিভিন্ন রাজ্যে মুসলিম নির্যাতন, জুলুম ও হত্যাযজ্ঞের প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর পীল সাহেব চরমোনাই ঘোষিত ৩০ জুলাই ভারতীয় দূতাবাস অভিমুখে অনুষ্ঠিতব্য গণমিছিল স্মারকলিপি পেশ কর্মসূচির প্রতি বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন সমর্থণ জানিয়ে পৃথক পৃথক বিবৃতি দিয়েছেন। বিবৃতিদাতা সংগঠনের মধ্যে রয়েছে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের সভাপতি আল্লামা নূরুল হুদা ফয়েজী, সহ-সভাপতি অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, সেক্রেটারী জেনারেল মাওলানা গাজী আতাউর রহমান, ইসলামী মুক্তিযোদ্ধা পরিষদের আহŸায়ক বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াদুদ, বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূঁইয়া, ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি কেএম আতিকুর রহমান, জাতীয় তাফসীর পরিষদের চেয়ারম্যান মাওলানা আহমদ আবদুল কাইয়ূম। প্রেস বিজ্ঞপ্তি

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ