Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

স্ত্রীকে নির্যাতন সেনা সদস্য কারাগারে

ভোলা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম


ভোলায় যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতনের মামলায় সেনা সদস্য বিল্লাল হোসেনের জামিন নামঞ্জুর করেছে আদালত। দীর্ঘ দেড় বছর নানা নাটকীয়তার পর সোমবার ভোলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে হাজির হলে বিচারক আতোয়ার রহমান সেনা সদস্য বিল্লালের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১১ সালো ভোলা চরসামাইয়ার চরছিফলী গ্রামের শাহাজাহান হাওলাদারের মেয়ে আখিঁতারা বেগমের সাথে বিয়ে হয় ধনিয়ার নবীপুর এলাকার আবদুল হাকিমের ছেলে সেনা সদস্য বিল্লাল হোসেনের। বিয়ের পর থেকেই বিল্লাল ও তার পিতা-মাতা আখিঁর পরিবারে কাছে যৌতুক দাবি করে আসছিলো। মেয়ের সুখের জন্য পিতা বিল্লালকে বিভিন্ন অন্যায় আবদার মেনে নিয়ে আসবাবপত্রসহ নগদ অর্থ যৌতুক হিসেবে প্রদান করে। আরও যৌতুকের দাবিতে বিল্লাল তার স্ত্রীর উপর চাপ সৃষ্টি করে। সেনা সদস্য বিল্লাল ছুটিতে বাড়ি আসলে স্বামী-স্ত্রীর মধ্যে যৌতুক নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে বিল্লাল স্ত্রী আখিঁকে বেধম মারধর করে। পরে আখিঁকে ভোলা সদর হাসপাতালে ভর্তি করলে অবস্থার পরিবর্তন না হওয়ায় উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিতে চাইলে বাধা দেয় স্বামী বিল্লাল ও তার সহোযোগিরা। পরে ভোলা সদর থানা পুলিশের সহোযোগিতায় আখিঁকে বরিশাল হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় আখিঁতারার পিতা মো. শাজাহান বাদী হয়ে ২০১৮ সালের ১লা জানুয়ারী ভোলা সদর থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ