Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রিয়া সাহার অভিযোগ মামুলি ঘটনা নয় নেজামে ইসলাম পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

 ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আবদুল লতিফ নেজামী এক বিবৃতিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে প্রিয়া সাহার উত্থাপিত বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতনের কাল্পনিক অভিযোগকে ষড়যন্ত্রমূলক আখ্যায়িত করে বলেছেন, দেশের সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল ভাব-মর্যাদা ক্ষুন্ন করাই এধরনের অপপ্রচারের লক্ষ্য। বহির্বিশ্বে বাংলাদেশকে হেয় প্রতিপন্ন করার লক্ষ্যে দীর্ঘমেয়াদি নীল নকশা অনুযায়ী একটি স্বার্থান্বেষী মহলের দ্বারা প্রভাবিত হয়ে প্রিয়া সাহা সংখ্যালঘু নির্যাতন আবিষ্কার করে ঘোলা পানিতে মাছ শিকারের অশুভ চক্রান্তে লিপ্ত হয়েছে। এটাকে মামুলি ঘটনা হিসেবে উড়িয়ে দেয়া মোটেই ঠিক হবে না।

তিনি বিবৃতিতে বলেন, বুদ্ধগয়া মহাবোধি মন্দির দখল করার পর জঙ্গি হিন্দুরা চার শ’ বছরের পুরোনো ঐতিহাসিক বাবরী মসজিদ ধ্বংস, ভারতের কোন কোন জায়গায় মাইকে আজান প্রচার বন্ধ, প্রতœতাত্তি¡ক গবেষণার নামে ২৬৫টি মসজিদ দখল, নতুন মসজিদ নির্মাণ সীমিত রাখা, ঠিকা প্রজাস্বত্ব আইন বিলোপ করে ওয়াক্্ফ সম্পত্তির ওপর হস্তক্ষেপ, আন্তঃসাম্প্রদায়িক বিয়ের নামে মুসলমান মেয়েদের জোর করে হিন্দুদের সাথে বিয়ে দেয়া, স্কুলে মুসলমানসহ সর্বধর্মের ছাত্রদের সূর্য্য নমস্কার করতে বাধ্য করা, ঘরওয়াপেসি কর্মস‚চীর মাধ্যমে মুসলমানদের হিন্দু বানানোর উগ্র হিন্দুদের ভয়ঙ্কর অভিযান, মুসলমানদের জয় শ্রীরাম বলতে বাধ্য করা ও সর্বোপরি ভারতে মুসলিম নির্যাতনের বিরুদ্ধে মার্কিন পররাষ্ট্র দপ্তরের উদ্বেগ-উৎকণ্ঠাকে আড়াল করতে বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতনের কল্পকাহিনী বলার জন্যেই যে প্রিয়া সাহাকে হোয়াইট হাউসে পাঠানো হয়েছে, তা আর বলার অপেক্ষা রাখেনা।

তিনি বলেন, প্রেসিডেন্ট ট্রাম্পের সাথে সরাসরি সাক্ষাতকারী ২৭ জনের মধ্যে প্রিয়া সাহার অন্তর্ভূক্তির রহস্য উদ্ঘাটন করা অপরিহার্য হয়ে পড়েছে। তিনি প্রিয়া সাহার বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ গ্রহণের জন্যে সরকারের প্রতি জোর দাবি জানান।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ