Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

হোসেনপুরে নির্বাচনে হেরে সংখ্যালঘুর বাড়িঘর ও মন্দিরে হামলা

প্রকাশের সময় : ৫ জুন, ২০১৬, ১২:০০ এএম

কিশোরগঞ্জ জেলা সংবাদদাতা : নির্বাচনে হেরে কিশোরগঞ্জ জেলার হোসেনপুরে সংখ্যালঘুর বাড়িঘর ও মন্দিরে হামলা ও ভাঙচুর করেছে আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীর সমর্থকরা। গতরাতে উপজেলার আড়াইবাড়িয়া ইউনিয়নের ধনকুরা গ্রামে এ ঘটনা ঘটে।
পুলিশের দাবি, নির্বাচনে পরাজিত এক চেয়ারম্যান প্রার্থীর লোকজন এ ঘটনা ঘটিয়েছে।
এ ঘটনার পর থেকে ধনকুরা গ্রামের সংখ্যালঘু হিন্দু পরিবারের লোকজনের মধ্যে আতংক বিরাজ করছে।
পুলিশ ও হামলার শিকার পরিবার সূত্রে জানা গেছে, শনিবার অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনের ফলাফল ঘোষণার পর এক পরাজিত প্রার্থীর ৬০/৭০ জন সমর্থক রাতে ধনকুরা দুর্গা মন্দিরের সভাপতি বিনয় চন্দ্র দাসের বাড়ি ও মন্দিরে হামলা চালায়।
এসময় দুর্বৃত্তরা গেট ভেঙে বাড়ির ভেতর ঢুকে ইট পাটকেল ছুঁড়ে এবং মন্দিরের বেড়া ভেঙ্গে ফেলে। ওই পরিবারের আতঙ্কগ্রস্ত লোকজন তখন ঘরের দরজা আটকে ডাক-চিৎকার ও কান্নাকাটি করলে প্রতিবেশীরা এগিয়ে এসে তাদের উদ্ধার করে।
পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে এ ঘটনায় থানায় এখনও কোন মামলা দায়ের হয়নি। প্রাণভয়ে মামলা করার সাহস পাচ্ছে না ওই সংখ্যালঘু পরিবারটি।
এ হামলার পর থেকে গ্রামের সংখ্যালঘু পরিবারগুলোর মধ্যে আতংক বিরাজ করছে।
হোসেনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.নান্নু মোল্লা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পরাজয়ের গ্লানি সহ্য করতে না পেরে আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীর সমর্থকরা এ কাজ করেছে।
তিনি বলেন, রাতেই আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এ ঘটনায় লিখিত অভিযোগ পেলে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ