Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক ও মাস্টারকার্ড দেশে প্রথম চালু করল অটোম্যাটিক ক্যাশ ব্যাক ক্রেডিট কার্ড

প্রকাশের সময় : ৫ জুন, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার ঃ স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক এবং মাস্টারকার্ড স¤প্রতি স্ট্যান্ডার্ড চার্টার্ড সুপার ভ্যালু টাইটেনিয়াম ক্রেডিট কার্ড চালু করেছে যা বাংলাদেশের প্রথম ক্যাশ ব্যাক ক্রেডিট কার্ড। এই নতুন কার্ড প্রচলন ‘বাংলাদেশের ক্রেডিট কার্ডের ২০ বছর’ উৎসবের একটি অংশ। বাংলাদেশের সর্ববৃহৎ এবং সবচাইতে পুরনো বিদেশী ব্যাংক হিসেবে স্ট্যান্ডার্ড চার্টার্ড-ই এই দেশে সর্বপ্রথম ক্রেডিট কার্ড নিয়ে এসেছিলো।
স্ট্যান্ডার্ড চার্টার্ড সুপার ভ্যালু টাইটেনিয়াম ক্রেডিট কার্ড বাংলাদেশের প্রথম অটোম্যাটিক ক্যাশ ব্যাক ক্রেডিট কার্ড। এই সুপার ভ্যালু টাইটেনিয়াম ক্রেডিট কার্ডের মাধ্যমে গ্রাহকরা সব রকম খুচরো ক্রয়ে ক্যাশ ব্যাক পাওয়ার পাশাপাশি আরও অনেক সুযোগ সুবিধা পাবে। স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের চীফ এক্সিকিউটিভ অফিসার আবরার এ আনোয়ার বলেন, আজকের বিশ্বে আমরা বিশ্বাস করি যে গ্রাহকরা আরও সুবিবেচক হয়ে উঠেছে এবং তাদের পরিবর্তনশীল ব্যাংকিং চাহিদার ক্ষেত্রে আরও স্মার্ট এবং সুলভ সমাধান খুঁজছে। এই কার্ড প্রচলনের মাধ্যমে আমরা আমাদের ক্রেডিট কার্ড অফারগুলিতে গ্রাহকদের সমৃদ্ধতর ও ব্যাপকতর অভিজ্ঞতা দেয়ার জন্য আমাদের দায়বদ্ধতাকে আবার প্রমাণ করেছি। স্ট্যান্ডার্ড চার্টার্ডে আমরা ক্রমাগত সচেষ্ট থাকি আমাদের গ্রাহকদের জন্য নতুন নতুন সুবিধা প্রণয়ন করতে যা আমাদের ব্র্যান্ডের মূল প্রতিশ্রæতি ‘হিয়ার ফর গুড’ বাস্তবায়নের একটি অংশ।
এই কার্ডের সূচনা অনুষ্ঠানের প্রাক্কালে মাস্টারকার্ড দক্ষিণ এশিয়ার ডিভিশন প্রেসিডেন্ট পরুশ সিং ইমেইল বার্তায় জানান, স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের সঙ্গে মাস্টার কার্ডের একটি দৃঢ় ও দীর্ঘমেয়াদী স¤পর্ক রয়েছে। আমরা বাংলাদেশের প্রথম অটোম্যাটিক ক্যাশ ব্যাক ক্রেডিট কার্ড সুপার ভ্যাল্যু টাইটেনিয়াম ক্রেডিট কার্ড প্রচলনে আবারো স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের সহযোগী হতে পেরে অত্যন্ত আনন্দিত। মাস্টারকার্ড সর্বদাই একটি নিরাপদ এবং নিশ্চিন্ত লেনদেন ব্যবস্থা তৈরিতে সংকল্পবদ্ধ যা আমাদের গ্রাহকদের পরিবর্তনশীল চাহিদা মেটায় এবং প্রতিবার মাস্টারকার্ড ব্যবহারে তাদের পুরস্কৃত করে। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশের হেড অব রিটেইল ব্যাংকিং আদিত্য মান্ডলই এবং মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মাদ কামাল। স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের পক্ষ থেকে আদিত্য মান্ডলই বলেন, বর্তমান সময়ে গ্রাহকরা এমন একটি ব্যাংক চায় যার উপর তারা আস্থা রাখতে পারে এবং যে ব্যাংক তাদের ব্যাংকিং স¤পর্কের মূল্যায়ন করে। এই উপলব্ধি থেকে আমরা বিশ্বাস করি যে এখনই বাংলাদেশের প্রথমবারের মত এই অটোম্যাটিক ক্যাশ ব্যাক ক্রেডিট কার্ড স্ট্যান্ডার্ড চার্টার্ড সুপার ভ্যালু টাইটেনিয়াম ক্রেডিট কার্ড প্রচলনের উপযুক্ত সময়। বাংলাদেশের ক্রেডিট কার্ড নিয়ে আসার ২০ বছর পর আমরা এবার আমাদের সম্মানিত গ্রাহকদের জন্য একেবারেই নতুন ধরনের একটি কার্ড নিয়ে আসলাম। মাস্টারকার্ড বাংলাদেশের পক্ষ হতে সৈয়দ মোহাম্মাদ কামাল বলেন, ২০ বছর আগে মাস্টারকার্ডের অংশীদারিত্বে দেশের প্রথম ক্রেডিট কার্ড প্রচলন করে স্ট্যান্ডার্ড চার্টার্ড এদেশের ব্যাংকিং শিল্পে নিজেদের একটি আলাদা অবস্থান তৈরি করে নিয়েছিল। আমরা স্ট্যান্ডার্ড চার্টার্ডের সঙ্গে এই স¤পর্কের ধারাবাহিকতায় দেশের প্রথম ক্যাশ ব্যাক ক্রেডিট কার্ড প্রচলনে আনন্দিত। এই অগ্রণী উদ্যোগের মাধ্যমে আমরা যে প্রথমবারের মত এ দেশের গ্রাহকদের কাছে অটোম্যাটিক ক্যাশ ব্যাকের ধারণা নিয়ে এসেছি শুধু তাই নয়, এর পাশাপাশি আমরা ইএমভি চিপ কার্ড প্রযুক্তির মাধ্যমে গ্রাহকের নিরাপত্তা নিশ্চিতকরণে আমাদের প্রচেষ্টা দৃঢ়তর করতে পেরেছি। সুপার ভ্যালু টাইটেনিয়াম ক্রেডিট কার্ডের জন্য আগ্রহী যে কোন ব্যক্তি স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের যে কোন শাখায় অথবা স্ট্যান্ডার্ড চার্টার্ড কন্টাক্ট সেন্টারে আবেদন করতে পারেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্ট্যান্


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ