Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

দন্ডপ্রাপ্ত ৮ আসামির আত্মসমর্পণ

শেখ হাসিনার ট্রেন বহরে হামলার মামলা

পাবনা থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

পাবনার ঈশ্বরদীতে শেখ হাসিনার ট্রেনবহরে হামলা মামলায় দন্ডপ্রাপ্ত পলাতক ৮ আসামি আদালতে আত্মসমর্পণ করেছেন। পরে তাদের জেলহাজতে পাঠিয়েছেন আদালত।

গতকাল রোববার দুপুরে পাবনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন আসামীরা। আদালতের ভারপ্রাপ্ত বিজ্ঞ বিচারক রুস্তম আলী তাদের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। আসামীদের মধ্যে পাঁচজন যাবজ্জীবন ও তিনজন দশ বছর কারাদন্ডপ্রাপ্ত। এ নিয়ে সাজাপ্রাপ্ত মোট ৪০ জন আসামী জেলহাজতে রয়েছেন। এ মামলায় এখনও পলাতক রয়েছে ৭ জন। আর মামলা চলাকালে মারা গেছেন পাঁচজন।

আত্মসমর্পণকারী আসামীরা হলেন, যাবজ্জীবন দÐপ্রাপ্ত ঈশ^রদীর পশ্চিমটেংরী পিয়ারাখালী গ্রামের আছির উদ্দিনের পুত্র আমিরুল ইসলাম ওরফে আমিন, পশ্চিমটেংরী বøাকপাড়া এলাকার মৃত আব্দুল গফুরের পুত্র মো: রবি, একই এলাকার মৃত পিয়ার আলীর পুত্র আজাদ হোসেন ওরফে খোকন, বøাকপাড়া পিয়ারাখালী এলাকার জালালের পুত্র মামুন, যুক্তিতলা গ্রামের মৃত জয়েন উদ্দিনের পুত্র আবুল কালাম এবং দশ বছর কারাদন্ডপ্রাপ্ত চরমিরকামারী গ্রামের মৃত জামাত আলী সরকারের পুত্র চাঁদ আলী, পশ্চিমটেংরী বাবুপাড়া এলাকার মহসিন রিয়াজীর পুত্র রনো, চরসাহাপুর গ্রামের মতিয়ার রহমান সরদারের পুত্র হুমায়ুন কবির ওরফে দুলাল। এদের মধ্যে মৃত পিয়ার আলীর পুত্র আজাদ হোসেন ওরফে খোকন অন্য একটি মামলায় আগে থেকে জেলহাজতে রয়েছেন। তিনিও এ মামলার যাবজ্জীবনপ্রাপ্ত আসামী।

সরকার পক্ষের আইনজীবী আখতারুজ্জামান মুক্তা বলেন, দন্ডপ্রাপ্ত আসামীরা একমাসের মধ্যে উচ্চ আদালতে আপিল করতে পারবেন। আসামীপক্ষের আইনজীবি মাসুদ খন্দকার বলেন, আইনের প্রতি শ্রদ্ধা জানিয়ে দন্ডপ্রাপ্ত আসামীরা আদালতের কাছে আত্মসমর্পণ করেছেন। আসামীদের পক্ষে খুব শিগগিরই উচ্চ আদালতে আপিল করা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ