Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

চকরিয়ায় পাহাড় ধসে স্বামী-স্ত্রীর মৃত্যু

জাকের উল্লাহ চকোরী, কক্সবাজার : | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

কক্সবাজারের চকরিয়া উপজেলার দূর্গম পাহাড়ি এলাকা বমুবিলছড়ি ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ডের বমুরকুল এলাকায় পাহাড় ধসে স্বামী-স্ত্রীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। গত শনিবার দুই টার দিকে এ ঘটনা ঘটে। পাহাড় ধসে নিহতরা হলেন, বমুবিলছড়ি ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ডের বমুরকুল এলাকার দিনমজুর মোহাম্মদ ছাদেক (৩৬) ও তাঁর স্ত্রী ওয়ালিদা বেগম (২২)। নিহত ছাদেক পেশায় একজন দিনমজুর। তিনি কয়েক বছর আগে আলীকদম উপজেলা থেকে বমুরকুল এলাকায় গিয়ে পাহাড়ের পাদদেশে বসতঘর গড়ে তোলেন।

বমুবিলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল মতলব পাহাড় ধসে স্বামী-স্ত্রী মৃত্যুর সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, টানা কয়েকদিন ধরে পাহাড়ে ভারী বৃষ্টি হচ্ছিল। রোববার ভোর রাতেও প্রচুর বৃষ্টিপাত হয়। শনিবার দিবাগত রাত দু’টার দিকে ইউনিয়নের বমুরকুল এলাকায় পাহাড় ধসে একটি বসতঘরের ওপরে পড়ে। এ সময় ঘুমন্ত অবস্থায় মাটি চাপা পড়ে ওই পরিবারের স্বামী-স্ত্রী মারা যান। স্থানীয় লোকজন মাটি সরিয়ে তাঁদের লাশ উদ্ধার করে। পাহাড় ধসের সময় বসতঘরে স্বামী-স্ত্রী ছাড়া আর কেউ ছিলেন না বলে জানা গেছে।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন, বমুবিলছড়ি এলাকায় পাহাড় ধসে এক পরিবারে স্বামী-স্ত্রী মৃত্যুর খবর শুনেছি। সত্যিই পাহাড় ধসে নিহত হওয়ার ঘটনা খুবই মর্মান্তিক। স্থানীয় চেয়ারম্যান লোকজনের সহায়তায় নিহতদের লাশ উদ্ধার করেন। এ ছাড়াও পাহাড়ের ঝুঁকিপূর্ণ অবস্থায় বসবাস করা অন্যদের সরানোর কাজ চলছে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ