Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে সিলেটের নতুন এলাকা প্লাবিত

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৯, ১০:৫৩ এএম

টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা তীব্র পাহাড়ি ঢলের কারণে সিলেটের সুরমা নদীতে পানি কিছুটা কমলেও এখনও বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। তবে কুশিয়ারা নদীতে পানি বেড়েই চলেছে। এ জন্য সিলেটের জকিগঞ্জ-কানাইঘাট-জৈন্তাপুরে নতুন নতুন এলাকা বন্যার পানিতে তলিয়ে যাচ্ছে। অপরিবর্তিত রয়েছে গোইয়ানঘাট উপজেলার বন্যা পরিস্থিতি। পানির নিচে ডুবে আছে রাস্তা-ঘাট, স্কুল-কলেজ, মসজিদ-মাদরাসা। অনির্দিষ্টকালের জন্য বন্ধ রয়েছে সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান।

এদিকে গতরাতে সুরমা ও কুশিয়ারা নদীর ডাইক ভেঙে প্লাবিত হয়েছে জকিগঞ্জ উপজেলার বিরশ্রী ও বারহাল ইউনিয়নের বিভিন্ন গ্রাম। ঝুঁকিতে রয়েছে আরো প্রায় ২০টি বাঁধ।

বিয়ানীবাজারের শ্যাওলা ইউনিয়নের যুগলবাগ এলাকায় কুশিয়ারা নদীর ডাইক ভেঙে গ্রামে ঢুকছে পানি। বন্যাকবলিত মানুষের মধ্যে দেখা দিয়েছে বিশুদ্ধ পানির সংকট। বানভাসি মানুষদের কাছে ত্রাণ ও শুকনো খাবার পৌছে দিতে তৎপর রয়েছে প্রশাসন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্যা পরিস্থিতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ