Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহী নার্সিং কলেজে আন্দোলন অব্যাহত

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

পুরনো কারিকুলাম বহালসহ চার দফা দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছে রাজশাহী নার্সিং কলেজের শিক্ষার্থীরা। গতকাল শনিবার তারা অষ্টম দিনের মতো বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে। ক্লাস-পরীক্ষা ও ক্লিনিক্যাল প্র্যাকটিস বন্ধ রেখে গতকাল দুপুরে তারা কলেজ চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করে। বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মিছিলটি কলেজ চত্বরে গিয়েই শেষ হয়। পরে সেখানে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো, পুরনো কারিকুলাম বহাল রাখা, পেশাগত ক্যাডার সার্ভিস (বিসিএস সেবা) চালু, ইন্টার্ন ভাতা ৬ হাজার থেকে ২০ হাজার টাকায় উন্নীত এবং নার্সিং কলেজগুলোকে পুর্ণাঙ্গ করা। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে শিক্ষার্থীরা।

প্রতিবাদ সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন- রাজশাহী নার্সিং কলেজ স্টুডেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি মেহদী হাসান সুমন, সাধারণ সম্পাদক জান্নাতুন নাঈম, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ