Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম বন বিভাগের ১৫ দিনব্যাপী বৃক্ষমেলা শুরু

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

বৃক্ষ প্রেমিকদের পদচারণায় মুখরিত লালদিঘী ময়দান। টবের গাছে কাঁচা পাকা ফল, ফুল, অর্কিড ক্যাকটাস নার্সারী স্টলগুলোকে মনোরম করে তুলেছে। চট্টগ্রাম উত্তর বন বিভাগের উদ্যোগে গতকাল শনিবার ১৫ দিনব্যাপী বৃক্ষমেলার উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. নুুরুল আলম নিজামী, চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি আবুল ফয়েজ, চট্টগ্রাম অঞ্চলের বন সংরক্ষক ড. মো. জগলুল হোসেন। চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. বখতিয়ার নূর সিদ্দিকী। ধন্যবাদ জ্ঞাপন করেন চট্টগ্রাম কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মুহাম্মদ গিয়াস উদ্দীন।

মেলায় বন বিভাগের আকর্ষণীয় মডেলে পাহাড়, জনপদ, ঝুম, লেক্্, মৎস্য চাষ, বিভিন্ন বাগান, কেবল কার, বন্যপ্রাণী, বাংলাদেশ বন গবেষণা ইনস্টিটিউটের বাঁশ চাষ পদ্ধতি ও নির্মাণ কৌশল মডেল, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে ফলদ প্রদর্শনী আগত দর্শক ও ক্রেতাদের মুগ্ধ করেছে। এ বৃক্ষমেলায় বনজ, ফলদ, শোভাবর্ধণকারী, বিরল, বিলুপ্তপ্রায়, বনসাইসহ দেশী-বিদেশী প্রজাতির চারা স্থান পেয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ