Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে হচ্ছে এশিয়ার সর্বাধুনিক কসাইখানা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

প্রাণিসম্পদ অধিদপ্তরের আর্থিক সহযোগিতায় দেশের সর্বাধুনিক কসাইখানা নির্মাণের উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। এটি হবে এশিয়ার সবচেয়ে বড় এবং সর্বাধুনিক কসাইখানা।
সিটি কর্পোরেশনের ৮৮ শতক জায়গায় ৮৮ কোটি টাকা ব্যয়ে নগরীর পুরাতন চান্দগাঁও থানা এলাকায় এ কসাইখানা নির্মিত হবে।
গতকাল (শনিবার) টাইগারপাস সিটি মেয়রের কার্যালয়ে মেয়র আ জ ম নাছির উদ্দীনের সাথে প্রকল্প পরিচালক এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী ওয়াছি উদ্দিন মতবিনিময় সভায় এ তথ্য জানান।
এ সময় উপস্থিত ছিলেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, প্রধান রাজস্ব কর্মকর্তা মুফিদুল আলম, সিটি মেয়রের একান্ত সচিব মো. আবুল হাসেম, জেলা প্রাণি সম্পদ অফিসার মো. রেয়াজুল হক প্রমুখ।
প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের লাইভস্টক অ্যান্ড ডেইরি ডেভলপমেন্ট প্রজেক্টের (এলডিডিপি) আওতায় এ প্রকল্প বাস্তবায়িত হবে।
মতবিনিময়কালে মেয়র নাছির বলেন, চট্টগ্রামে একাধিক কসাইখানা আছে। তবে মানসম্মত কোনো কসাইখানা নেই। প্রধানমন্ত্রীর নির্দেশনায় চট্টগ্রামে প্রাণিসম্পদ মন্ত্রণালয় এ কসাইখানা নির্মাণের পরিকল্পনা গ্রহণ করায় মেয়র প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ