Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সুন্দরগঞ্জে সড়কে বিশাল গর্ত

যান চলাচল ব্যাহত

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

গাইবান্ধার সুন্দরগঞ্জে গুরুত্বপূর্ণ রাস্তায় বিশাল গর্তের সৃষ্টি হওয়ায় যানবাহন চলাচল মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। অবিরাম বর্ষণের কারণে এ গর্তের সৃষ্টি হয়েছে।

গাইবান্ধা সদরের কামারজানি-সুন্দরগঞ্জ ভায়া বেলকা রাস্তার ৫/৬ স্থানে এ গর্তের সৃষ্টি হওয়ায় যানবাহন, পথচারী ও স্কুল কলেজগামী শিক্ষার্থীরা ঝুঁকি নিয়ে চলাচল করছে। রাস্তাটি পানি উন্নয়ন বোর্ডের বাঁধ। উপজেলা শহরের সাথে যোগাযোগের একমাত্র মাধ্যম এ বাঁধটি। প্রতিদিন কমপক্ষে ছোট বড় ৫ শতাধিক যানবাহন চলাচল করছে। উপজেলার কাপাসিয়া, চন্ডিপুর, শ্রীপুর, হরিপুর, কঞ্চিবাড়ী, শান্তিরাম ও বেলকা ইউনিয়নবাসীর একমাত্র যোগাযোগ মাধ্যম এ রাস্তাটি। কিন্তু গত বছর হরিপুর-চিলমারী তিস্তা সেতুর সংযোগ সড়ক হিসেবে বাঁধটি প্রশস্তকরণে মাটি ভরাটের কাজ শুরু হলেও আংশিক কাজ করা হয়েছে। দীর্ঘ এক বছর থেকে মাটি ভরাটসহ রাস্তা পাকাকরণের কাজ বন্ধ থাকায় বাঁধটির নতুন মাটি বৃষ্টির পানিতে ধসে ৫/৬ টি স্থানে গর্তের সৃষ্টি হয়েছে। যার কারণে বাস, ট্রাকসহ ভারী যানবাহন চলাচলও বন্ধ রয়েছে। বিশেষ করে বেলকা বাজার হতে চাঁদের বাজার পর্যন্ত রাস্তাটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।

এ রাস্তার নিয়মিত পথচারী রবিউল ইসলাম জানান, গত বছর মাটি ভরাটের পর থেকে ভারী যানবাহন চলাচল করছে না। তিনি আরো বলেন বৃষ্টির কারণে মাটি ধসে যাওয়ায় সাবধানে চলাচল করতে হচ্ছে। অটোবাইক চালক শরিফুল ইসলাম জানান, দিনের বেলা কোন রকমে চলাচল করলেও রাতের বেলায় চলাচল করা সম্ভব নয়।

বেলকা ইউনিয়নের চেয়ারম্যান ইব্রাহিম খলিলুল্লাহ্ জানান, বেলকা বাজার হতে চাঁদের বাজার পর্যন্ত ছোট বড় ২৫/৩০ টি গর্তের সৃষ্টি হয়েছে। আর ২/১ দিন ভারী বর্ষণ হলে রাস্তা দিয়ে চলাচল বন্ধ হয়ে যাবে। তিনি আরো জানান, রাস্তাটি বর্তমানে রোডস এন্ড হাইওয়ে দেখ ভাল করছে। তাদের সাথে মোবাইলে যোগাযোগ করেছি। তারা শীঘ্রই প্রয়োজনীয় পদক্ষেপ নিবেন বলে জানিয়েছেন। রাস্তাটি জরুরি ভিত্তিতে সংস্কার করা প্রয়োজন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ