Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বান্দরবানে স্বচ্ছভাবে পুলিশ কনস্টেবল নিয়োগ সম্পন্ন

বান্দরবান থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

বান্দরবানে স্বচ্ছ, যোগ্য ও মেধাবী ৫৪ জন পুরুষ এবং ১৫ জন নারী পুলিশ কনস্টেবল পদে নিয়োগ পেয়েছে।

সারা দেশের ন্যায় বান্দরবানেও এবার বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে স্বচ্ছ, যোগ্য এবং মেধাবীদের নিয়োগ দেয়া হয়েছে। সকল প্রকার ঘুষ, দুর্নীতি ও স্বপনপ্রীতি, পক্ষপাতি এবং সুপারিশের উর্দ্ধে থেকে যোগ্যতার ভিত্তিতে এ নিয়োগ দেয়া হয়।

বান্দরবানের পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার গতকাল সাংবাদিকদের এসব তথ্য উপস্থাপন করেন। তিনি বলেন, বান্দরবানে এবার ৬৯ জন ব্যক্তিকে কনস্টেবল পদে নিয়োগ দেয়া হয়েছে। এর মধ্যে ৫৪ জন পুরুষ এবং ১৫ জন নারী। ২০ জন ক্ষুদ্র নৃগোষ্ঠি থেকে নিয়োগ পেয়েছেন। মুক্তিযোদ্ধা কোটা থেকে ৩ জন পুরুষ এবং ১ জন নারী নিয়োগ পেয়েছেন। নিয়োগকৃতদের অধিকাংশই গরীব ঘরের সন্তান। তাদের অভিভাবকগণ কেউ কেউ দিনমজুর, অটোচালক, জুমচাষী এবং কৃষক।

পুলিশ সুপার জানান, বান্দরবানে ২৫৩৭ জন পুলিশের মঞ্জুরীকৃত পদের বিপরীতে ২১৫৫ জন কর্মরত আছেন। এর মধ্যে ২২৫ জন নারী। পুলিশ সুপারের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার মো. আলী হোসেন, রুমা সার্কেল এএসপি রেজওয়ানুল ইসলাম, বান্দরবান সদর থানার ওসি মো. শহিদুল ইসলাম, জেলা বিশেষ শাখার ইন্সপেক্টর বাছা মিঞা এবং ট্রাফিক ইন্সপেক্টর সালাউদ্দিন মামুন উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ