Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিচারিক বিষয়ে বিএনপি বিভ্রান্তি ছড়াচ্ছে

গাড়ির চাবি হস্তান্তর অনুষ্ঠানে আইনমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৯, ১২:০৭ এএম

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বিচারিক বিষয়ে বিএনপি নেতারা বিভ্রান্তিকর ও মিথ্যা তথ্য প্রচার করছে। এখন মনে হচ্ছে ওনাদের কাছে আইন শিখতে হবে। গতকাল বুধবার রাজধানীর আবদুল গনি রোডস্থ নিবন্ধন অধিদফতর প্রাঙ্গণে জেলা ও দায়রা জজদের গাড়ির চাবি হস্তান্তর অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন। ‘পাবনার ঈশ্বরদীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী ট্রেনে গুলি ও বোমা হামলার ঘটনায় যে রায় দেয়া হয়েছে আইন মন্ত্রণালয় এ রায় লিখে দিয়েছে আর আদালত তা প্রকাশ করেছে।’

বিএনপির পক্ষ থেকে করা এ অভিযোগ সম্পর্কে আনিসুল হক বলেন, আমার মনে হয় ওনাদের সময় ওনারা এ ধরণের রায় লিখে দিতেন। সেই অভিজ্ঞতা থেকে এসব বলছেন। আমি স্পষ্টভাবে বলতে পারি, বিচার বিভাগকে আমরা কোনোভাবেই চাপ দিই না। বিচার বিভাগ সম্প‚র্ণ স্বাধীন।
ঈশ্বরদীর ঘটনার বিষয়ে মন্ত্রী বলেন, ওনারা (বিএনপি) বলছেন ঈশ্বরদীকে কেউ খুন হয়নি। অথচ ৯ জনকে ফাঁসি দেয়া হয়েছে। ওনাদের আমি শুধু মনে করিয়ে দেবো অস্ত্র ও বিস্ফোরক আইনের ৩ ধারা অনুযায়ী মৃত্যুদন্ড প্রদানে খুন করতে হয় না। কেউ যদি খুন হবে এটা জেনে বোমা ছোড়ে তাহলে তাকে ফাঁসি দেয়া যায়। আইনের মধ্যে সেটা আছে।

আনিসুল হক বলেন, বিএনপি বলে বেড়াচ্ছে খালেদা জিয়া জামিনযোগ্য অপরাধ করেছেন তারপরও তাকে জামিন দেয়া হচ্ছে না। সকলেই জানেন এতিমের টাকা চুরি করার জন্য খালেদা জিয়াকে বিজ্ঞ বিচারিক আদালত ৫ বছর জেল দিয়েছিলেন। হাইকোর্ট সে রায়ের আপিলে আরও ৫ বছর বাড়িয়ে ১০ বছরের জেল দিয়েছেন। এতিমখানার টাকা আত্মসাতের জন্য আবার বিচারিক আদালত খালেদা জিয়াকে ৭ বছরের জেল দিয়েছেন। সেটাও জামিনযোগ্য নয়। তার পরও বিএনপি সব সময় ভ্রান্তিমূলক তথ্য জনগণকে দিচ্ছে। তারা যে মিথ্যার ওপর রয়েছেন এগুলো সেটারই প্রমাণ।

গাড়ির চাবি হস্তান্তর অনুষ্ঠানে যুগ্ম-সচিব গোলাম সারোয়ার, বিকাশ কুমার সাহা ও এএইচএম হাবিবুর রহমান ভুইয়া, সলিসিটর জেসমিন আরা, নিবন্ধন অধিদফতরের মহা-পরিদর্শক খান মো আব্দুল মান্নানসহ মন্ত্রণালয়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ