Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভারতের কর্মীরা এসে নিয়ে যাচ্ছে ১০ বিলিয়ন ডলার

ড্যাবের কেন্দ্রীয় সম্মেলনে মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

দেশের যুবকরা বেকার থাকলেও বিদেশীরা অর্থ নিয়ে যাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল। তিনি বলেন, সরকার একদিকে উন্নয়নের কথা বলে, অন্যদিকে আমাদের ছেলেদের চাকরি নেই। অথচ একই সময়ে ভারত থেকে কর্মীরা এসে, বিভিন্ন মানুষেরা এসে প্রায় ১০ বিলিয়ন ডলার নিয়ে যাচ্ছে। এতে প্রমাণিত হয় যে, বাংলাদেশের বর্তমান যে সরকার ক্ষমতা দখল করে আছে তারা প্রকৃতপক্ষে জনগণের সরকার নয়। এরা একটা পুতুল সরকারে পরিণত হয়েছে। এই অবস্থা থেকে উত্তরণে তিনি সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন।
গতকাল (মঙ্গলবার) বিকালে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাবের এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। রাজধানীর ইস্কাটন গার্ডেনের লেডিস ক্লাবে বিএনপির চিকিৎসক সংগঠন ‘ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাবের ‘কেন্দ্রীয় সম্মেলন-২০১৯’ অনুষ্ঠিত হয়। দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন ও একগুচ্ছ বেলুন উড়িয়ে কাউন্সিলের উদ্বোধন করেন বিএনপি মহাসচিব।
বিএনপি মহাসচিব বলেন, বেগম খালেদা জিয়ার মামলাগুলো সম্পূর্ণভাবে সাজানো। কোথাও কোনো তছরুফ হয়, কোনো টাকা বাইরে যায়নি। আজকে অন্যায়ভাবে শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার কারণে কারাদন্ড দেয়া হয়েছে এবং সেটাকে বাড়িয়ে আবার ৫ বছর থেকে ৭/১০ বছর করা হয়েছে।
তিনি বলেন, উন্নয়নের একটা ঢোল বাজানো হচ্ছে সবসময়ই। সোমবার প্রধানমন্ত্রী চীন থেকে ফেরত এসে সংবাদ সম্মেলনে বলেছেন যে, উন্নয়ন পেতে হলে গ্যাসের মূল্য বৃদ্ধিতে মেনে নিতেই হবে। অর্থাৎ মূল্য দিতে হবে। সেই মূল্য দিতে হয় কার জন্যে? সেই মূল্যটা দিতে হবে সাধারণ মানুষের উন্নয়নের জন্যে। কিন্তু আজকে যে উন্নয়নের কথা বলে জনগণের পকেট থেকে টাকা বের করে নেয়া হচ্ছে, সেই অর্থ ব্যয় করা হচ্ছে শুধুমাত্র গুটিকতক ক্ষমতাসীন দলের লোকের সুবিধার জন্যেই।
সম্মেলনে ড্যাবের নতুন নির্বাচিত সভাপতি হারুন আল রশিদ, মহাসচিব আব্দুস সালাম, সিনিয়র সহ-সভাপতি আবদুস সেলিম, ট্রেজারার জহিরুল ইসলাম শাকিল ও সিনিয়র যুগ্ম মহাসচিব মেহেদী হাসানের নাম ঘোষণা করা হয়। গত ২৫ মে কাউন্সিলরদের ভোটে এই নেতৃত্ব নির্বাচন করা হয়। এই কাউন্সিলের মাধ্যমে ড্যাবের আহবায়ক কমিটি বিলুপ্ত হয়ে গেছে।
ড্যাবের আহবায়ক ডা. ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে ও সদস্য সচিব ওবায়দুল কবির খানের পরিচালনায় অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, ড্যাবের রফিকুল কবির লাবু, মোস্তাক রহিম স্বপন, একেএম মহিউদ্দিন ভুঁইয়া মাসুম বক্তব্য রাখেন। এছাড়া উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর সদরুল আমিন, আখতার হোসেন খান, মামুন আহমেদ, এবিএম ওবায়দুল ইসলামসহ শতাধিক চিকিৎসক।



 

Show all comments
  • Gazi Shah Alam ১০ জুলাই, ২০১৯, ৩:১২ এএম says : 0
    Absolutely right Sir
    Total Reply(0) Reply
  • Md Tauhidur Rahman ১০ জুলাই, ২০১৯, ৩:১৪ এএম says : 0
    Correct and it is very dangerous for our country. We have many skilled professionals and labours in our country. But many Indians are working in our country. Visa should be cancelled of Indian persons who are working in our country. They should go to India as final exit. Vacant positions should be filled by Bangladeshi citizens.
    Total Reply(0) Reply
  • NA Sumon ১০ জুলাই, ২০১৯, ৩:১৫ এএম says : 0
    100% true ... most industry control by Indian even playing role as part of management .
    Total Reply(0) Reply
  • প্রকৌশলী মু. আবু ইউছুফ ১০ জুলাই, ২০১৯, ৩:১৭ এএম says : 0
    চরম সত্য কথা,কিন্তু ক্ষমতায় গেলেও আপনারা ভুলে যান এসব। সবাই এক রকম আওয়ামী বিএনপি, দেশের শিক্ষিত যুবকদের জন্য ভাবলে দেশ টা অনেক ভাল থাকতো।
    Total Reply(0) Reply
  • Mojib Khan ১০ জুলাই, ২০১৯, ৩:১৯ এএম says : 0
    সত্য কথা , যেখানে বাংলাদেশেই শিক্ষিত বেকারদের চাকরি নেই ,সেখানে ভারতীয় দশ লক্ষের অধিক মানুষ সরকারি ও বেসরকারি চাকরি করছে!
    Total Reply(0) Reply
  • Mahmudul Mizan ১০ জুলাই, ২০১৯, ৩:১৯ এএম says : 0
    ভারতের শীর্ষ বৈদেশিক মুদ্রা অর্জনের তালিকায় বাংলাদেশ তৃতীয় ভাবা যায়।
    Total Reply(0) Reply
  • Probir Sarkar ১০ জুলাই, ২০১৯, ৩:২১ এএম says : 0
    ক্ষমতায় না থাকলে সবাই সত্যি কথাই বলে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ