Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জনসংখ্যার প্রায় শতকরা ৭ ভাগের বেশি প্রতিবন্ধী ব্র্যাক সেন্টারে সমাজকল্যাণ মন্ত্রী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, দেশের মোট জনসংখ্যার প্রায় শতকরা ৭ ভাগের ও অধিক প্রতিবন্ধী। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিবন্ধিতা শণাক্তকরণ কর্মসূচীর আওতায় পরিচালিত জরিপ অনুযায়ী এ সংখা ১৬ লক্ষ ৬৫ হাজার ৭০৮ জন। এ বিশাল সংখক জনগোষ্ঠীকে বাদ দিয়ে দেশের কাংখিত উন্নয়ন লক্ষমাত্রা অর্জন সম্ভব নয়। সরকার এ বিশাল জনগোষ্ঠীকে যথাযথ প্রশিক্ষণ ও সহায়তার মাধ্যমে জনসম্পদে পরিণত করার লক্ষ্যে কাজ করছে।
গতকাল মঙ্গলবার রাজধানীর মহাখালীস্থ ব্র্যাক সেন্টারে সাইটসেভারস, এ ডি ডি ইন্টারন্যাশনাল ও বিবিসি মিডিয়া এ্যাকশন কর্তৃক আয়োজিত ইনক্লুশন ওয়ার্কস প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন।
এ ডি ডি ইন্টারন্যাশনাল-এর প্রধান নির্বাহী জিমি ইনস-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সাইটসেভার্স এর কান্ট্রি ডিরেক্টর খন্দকার আরিফুল ইসলাম, ইনক্লুশন ওয়ার্কস এর প্রকল্প পরিচালক ডগলাস স্মিথ ও বিবিসি মিডিয়া অ্যাকশনের কান্ট্রি ডিরেক্টর রিচার্ড লেইস প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ