Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

যশোরে হাসপাতাল ও ক্লিনিকের জরিমানা

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

যশোর ২৫০ শয্যার হাসপাতালকে দালাল মুক্ত করতে গতকাল মঙ্গলবার অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। ভ্রাম্যমান আদালত হাসপাতালে অভিযান চালিয়ে চার দালালকে আটক করে। আটককৃতরা হচ্ছে যশোর সদর উপজেলার পুলেরহাট এলাকার হায়দার আলীর ছেলে মনিরুজ্জামান মনির, শেখহাটি পূর্বপাড়ার জোবায়ের হোসেনের ছেলে জাফর হোসেন, শহরের রেলগেট এলাকার ইসরাফিল শেখের ছেলে রুবেল শেখ ও ঘোপ এলাকার শরিফুজ্জামানের ছেলে রকিবুজ্জামান সাচ্চুকে আটক করেন। তারা বিভিন্ন ক্লিনিকের প্রতিনিধি হয়ে হাসপাতালের রোগীদের বিভিন্ন প্রলোভন দেখিয়ে ভাগিয়ে নিয়ে যাওয়ার অভিযোগে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৫২ ধারায় প্রত্যেকে ২০ দিনের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেয়া হয়।

পরে ভ্রাম্যমান আদালত হাসপাতাল সংলগ্ন লাইফ কেয়ার ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে ভুয়া প্যাথলজি রিপোর্ট তৈরির মাধ্যমে অসহায় রোগীদের সাথে প্রতারনার অভিযোগে ক্লিনিক কর্তৃপক্ষকে অর্ধলাখ টাকা জরিমানা, অনাদায়ে ২ মাসের কারাদন্ডাদেশ দেন। এসময় আদালত হাসপাতালের টিকিট নিয়ে বিভিন্ন রোগীদের চিকিৎসকদের জন্য অপেক্ষা করতে দেখতে পান। অভিযানের সময় ক্লিনিকে পর্যাপ্ত ডাক্তার, নার্স, প্রয়োজনীয় যন্ত্রপাতি কোন কিছু না পাওয়ায় ক্লিনিকের মালিক লাইলি ইয়াসমিনকে ৫০ হাজার টাকা জরিমানা করে তা আদায় করেন।
ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুল ইসলাম। অভিযানের সময় ক্লিনিকটিতে শতাধিক রোগী উপস্থিত ছিলেন। ভ্রাম্যমান আদালতকে তারা জানান, ভালো ডাক্তার দেখাবার কথা বলে দালালরা তাদেরকে এই ক্লিনিকে নিয়ে আসে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ