Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নির্ধারিত ভিআইপি আসন পাননি ইসি মাহবুব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়ার উড়োজাহাজে নির্ধারিত ভিআইপি আসন পাননি বলে একটি উড়োজাহাজ সংস্থার বিরুদ্ধে অভিযোগ করেছেন ইসি মাহবুব তালুকদার। গত ২ জুলাই লিখিত অভিযোগটি তিনি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার কাছে দেন। এতে তিনি ওই সংস্থার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে অনুরোধ করেন।
চিঠির ব্যাপারে জানতে চাইলে মাহবুব তালুকদার কোনো মন্তব্য করতে রাজি হননি। তবে কমিশনারের অভিযোগ থেকে জানা যায়, ২৭ জুন তিনি সস্ত্রীক ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়ার পথে রিজেন্ট এয়ারের আরএক্স ০৭৮৬ নম্বর ফ্লাইটের যাত্রী ছিলেন। বিজনেস ক্লাসে তাদের আসন নম্বর ছিল ১-এ ও ২-ডি। দুজনেরই বোর্ডিং পাসে ভিআইপি সিল মারা ছিল। কিন্তু উড়োজাহাজে ওঠার পর দেখেন বিজনেস ক্লাসের কোনো আসন খালি নেই। তাদের নির্ধারিত আসনে অন্য একজন ভিআইপি সস্ত্রীক বসে আছেন। এরপর উড়োজাহাজের কর্মীরা তাদের নিয়ে ইকোনমি ক্লাসের আসনে বসান। এই অনিয়মের কারণ জানতে চাইলে কর্তব্যরত এয়ার হোস্টেস তাদের কোনো ব্যাখ্যা দিতে পারেননি। মাহবুব তালুকদার তার লিখিত অভিযোগে বলেন, ‘এ বিষয়ে পরে আমি চিফ পার্সারের কাছে জানতে চাই। তার জবাব ছিল, গ্রাউন্ড স্টাফরা ভুল করে আমাদের ইকোনমিতে বসিয়েছে। তখন আমি বলি, তবে আমাদের উপযুক্ত স্থানে বসানো হোক। কিন্তু চিফ পার্সার এরও কোনো সদুত্তর দিতে পারেননি।’
নির্বাচন কমিশনার এ সময় এয়ার হোস্টেসকে ডেকে লিখিত অভিযোগ করার ইচ্ছা পোষণ করেন। এতে এয়ার হোস্টেস একটি মূল্যায়ন ফরম এনে দিয়ে বলেন, ‘স্যার সাদা কাগজ তো নেই। আপনি এই ফরমে অভিযোগ লিখে দিতে পারেন।’ মাহবুব তালুকদার ফরমটি এয়ার হোস্টেসকে ফেরত দিয়ে বলেন, তার অভিযোগ এই ফরমে লেখার উপযুক্ত নয়। নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম এ প্রসঙ্গে বলেন, ‘আমরা বিষয়টি যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টিগোচর করতে চাই। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য ইসি সচিবালয়কে নির্দেশ দেয়া হয়েছে।’
ইসির আইন শাখা থেকে জানা যায়, গত রোববার ইসি সচিবালয় থেকে এ বিষয়ে আইনি ব্যবস্থা নেয়ার জন্য ইসির প্যানেলভুক্ত ক একজন আইনজীবী নিয়োগের নির্দেশ দেয়া হয়েছে।



 

Show all comments
  • Nannu chowhan ৯ জুলাই, ২০১৯, ১০:২৯ এএম says : 0
    Desh jokhon opo shashon chole tokhon private sectoreo taroi protifolon ghote...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ