Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

চাকরি স্থায়ী দাবি পল্লী সঞ্চয়ের কর্মকর্তা কর্মচারীদের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

চাকরি স্থায়ী করাসহ সাতটি দাবিতে আন্দোলনে নেমেছেন একটি বাড়ি একটি খামার প্রকল্পের (বিলুপ্ত) ও পল্লী সঞ্চয় ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীরা। দাবি আদায় হওয়ার আগ পর্যন্ত আমরণ অনশন কর্মসূচি পালন করবেন।

গতকাল বোরবার ইস্কাটন গার্ডেনে পল্লী সঞ্চয় ব্যাংকের প্রধান কার্যালয়ের সামনে তারা এই দাবিতে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করে। এ সময় পুলিশের সঙ্গে তাদের ধস্তধস্তির ঘটনা ঘটে। আন্দোলনরতরা সবাই একটি বাড়ি একটি খামার প্রকল্পে অস্থায়ী পদে চাকরিতে যোগ দিয়েছিলেন।

সকাল নয়টা থেকে আন্দোলন কর্মকর্তা-কর্মচারীরা দাবি-দাওয়া লেখা ব্যানার নিয়ে ইস্কাটন গার্ডেনে জড়ো হতে শুরু করেন। এ সময় তারা চাকরি স্থায়ী করাসহ বিভিন্ন দাবিতে স্লোগান দেন। আন্দোলনকারীরা সড়ক আটকে দাঁড়ালে পুলিশের সঙ্গে তাদের অপ্রীতিকর ঘটনা ঘটে। এতে আন্দোলনকারীদের কয়েকজন আহত হয়েছেন বলে অভিযোগ করা হয়েছে। একটি বাড়ি একটি খামার প্রকল্পের (বিলুপ্ত) ও পল্লী সঞ্চয় ব্যাংকের কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদের ব্যানারে আন্দোলনরতরা গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনেও অবস্থান কর্মসূচি পালন করে।
পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মো. সোলায়মান সাংবাদিকদের বলেন, আমাদের ঘেরাও কর্মসূচি ছিল। আমরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছি। কিন্তু পুলিশ অবৈধ প্রশাসনের নির্দেশে আমাদের লাঠিচার্জ করেছে। এতে আমাদের প্রায় পঞ্চাশজন কর্মী আহত হয়ে হাসপাতালে গেছেন।
তিনি বলেন, আমরা যে সাতটি দাবি করেছি। কর্তৃপক্ষ এগুলো মেনে তো নেইনি বরং সকালে অবৈধ পরিপত্রের মাধ্যমে আমাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার পায়তারা করছে। আমরা বেতনভাতা পাচ্ছি না। পরিবার পরিজন না খেয়ে আছে। আন্দোলনকারীরা জানান, তারা দাবি আদায় হওয়ার আগ পর্যন্ত মাঠে থাকবেন। প্রয়োজনে তারা প্রেসক্লাবের সামনে আমরণ অনশন কর্মসূচি পালন করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ