Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

দুর্নীতির কারনে তেল ও গ্যাসের দাম বৃদ্ধি : গণফোরাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

গণফোরামের নেতৃবৃন্দ বলেছেন, বিশ্ববাজারে তেল ও গ্যাসের দাম শতকরা ৫০ ভাগ হ্রাস পেলেও এ দেশে বৃদ্ধি করা হয়েছে শুধুমাত্র গুটিকয়েক অসাধু ব্যবসায়ী গোষ্ঠীর স্বার্থে। সাধারণ মানুষের স্বার্থ বিবেচনা করেনি। এই দাম বৃদ্ধির মূল রহস্য হলো ভ্রান্তনীতি ও দুর্নীতি। গতকাল গণফোরামের এক কর্মীসভায় নেতৃবৃন্দ একথা বলেন।

গণফোরাম নেতারা বলেন, গ্যাস, বিদ্যুৎ, তেল ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির অসহনীয় মূল্য বৃদ্ধিতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। সভায় গ্যাস, তেল ও বিদ্যুতের মূল্য বৃদ্ধি অবিলম্বে প্রত্যাহারের আহ্বান জানানো হয়। সরকারের এই মূল্য বৃদ্ধি সম্পূর্ণ অযৌক্তিক।
নেতৃবৃন্দ বলেন, বিদ্যুৎ ও জ্বালানি খাতে হাজার হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। তারা অবিলম্বে তেল, গ্যাস ও খনিজ সম্পদের বরাদ্দকৃত অর্থ যেভাবে লুটপাট করা হচ্ছে বিশেষজ্ঞদের নিয়ে অবিলম্বে তদন্ত কমিটি গঠনের জোর দাবি জানান। কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ।

বক্তব্য রাখেন নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সভাপতি পরিষদ সদস্য জগলুল হায়দার আফ্রিক, অ্যাডভোকেট মহসীন রশীদ, যুগ্ম সাধারণ সম্পাদক মোশতাক আহমদ, সম্পাদক পরিষদ সদস্য মোহাম্মদ আজাদ হোসেন, খান সিদ্দিকুর রহমান, মোহাম্মদ নাছির হোসেন, এম শফিউর রহমান খান বাচ্চু, ফরিদা ইয়াছমিন, স্থায়ী পরিষদ সদস্য হারুনুর রশীদ তালুকদার, আব্দুল বাতনে খান, মহানগর দক্ষিণের সদস্য সচিব মোহাম্মদ মিজানুর রহমান, গণফোরাম কেন্দ্রীয় কমিটির সদস্য মুহাম্মদ উল্লাহ মধু, মোহম্মদ সানজিদ রহমান শুভ। কাল মঙ্গলবার পার্টির উদ্যোগে ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করবে গণফোরাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ