Inqilab Logo

শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ যিলহজ ১৪৪৫ হিজরী

রাষ্ট্রের ক্ষমতা এখন মুষ্টিমেয় লোকের হাতে রাশেদ খান মেনন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৯, ৮:২১ পিএম

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন-এমপি বলেছেন, বাংলাদেশের রাজনীতি এখন আর রাজনীতিবিদদের হাতে নেই, তা মুষ্টিমেয় কিছু লোকের হাতে চলে গেছে। এ কথা আমি জাতীয় সংসদেও বলেছি। রাষ্ট্রের ক্ষমতা আজ সেইসব লোকেদের কাছ থেকে জনগণের কাছে ফিরিয়ে দিতে হবে। শুক্রবার বরিশাল টাউন হলে বাংলাদেশের ওয়ার্কাস পার্টির বরিশাল জেলা শাখার সদস্য মাহমুদুল আলম কালু’র শোক ও স্মরণ সভায় প্রধান অতিথি’র সাবেক মন্ত্রী রাশেদ খান মেনন বক্তব্য রাখছিলেন।
ওয়ার্কার্স পার্টি বরিশাল জেলার সভাপতি অধ্যাপক নজরুল হক নিলু’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শেখ মো. টিপু সুলতান-এর সঞ্চালনায় এ শোক ও স্মরণ সভায় অন্যান্যের মধ্যে রাশেদ খান মেনন-এর সহধর্মীনি লুৎফন্নেছা খান এমপি, ওয়ার্কার্স পার্টির নেতা প্রয়াত মাহমুদুল আলম কালু’র সহধর্মীনি রোমেনা বেগম সহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। মেনন বলেন, আজ কয়েকটি পত্রিকায় দেখতে পেলাম যে গতকাল বরিশালে আওয়ামী লীগের বিভাগীয় প্রতিনিধি সভায় নেতারা বলেছেন, ‘আওয়ামী লীগে হাইব্রিড নেতাদের আশ্রয়-প্রশ্রয় দেয়া হবে না’। আমি বলব যেখানে ক্ষমতা আর অর্থের বিষয় জড়িত রয়েছে, সেখানে তারা কোন দিনই হাইব্রিডদের উৎখাত করতে পারবে না এবং তা অতীতে কোনদিন সম্ভবও হয়নি।
বর্তমান সরকারের শরিক ওয়াকার্স পাটির সভাপতি রাশেদ খান মেনন বলেন, দেশে সরকারি চাকুরীর সুযোগ আছে ৩ লাখ ৭৫ হাজার মানুষের। সেখানে কি করে তারা ৩ কোটি লোকের কর্মসংস্থানের ব্যবস্থা করবে, এপ্রশ্ন তুলে তিনি লুটপাটের বিরুদ্ধে লড়াই করে আগামী প্রজন্মের জন্য এগিয়ে যেতে পার্টির নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান।

সভায় বরিশাল জেলা আওয়ামী লীগের সদস্য এ্যাডভোকেট তরুন চন্দ্র দে, ইউনাইটেড কমিউনিস্ট লীগ বরিশাল জেলার সংগঠক অধ্যাপক জলিলুর রহমান, জেলা জাসদের সভাপতি এ্যাডভোকেট আব্দুল হাই মাহাবুব, কমিউনিস্ট পার্টি জেলা শাখার সাধারণ সম্পাদক এ্যাডভোকেট একে আজাদ, গণফোরাম জেলা কমিটির সভাপতি এ্যাডভোকেট হিরন কুমার দাস মিঠু, ওয়ার্কার্স পার্টি জেলা কমিটি সদস্য মোজাম্মেল হক ফিরোজ, বরিশাল সরকারী মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ আব্দুল মোতালেব হাওলাদার, ওয়ার্কার্স পার্টি নেতা শান্তি দাস, জাকির হোসেন, জেলা যুব মৈত্রী নেতা ফারহীন বালি, কৃষক নেতা জামাল উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন। এর আগে প্রয়াত মাহমুদুল আলমের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন-এমপি সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ