Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকা উত্তর বিএনপির বিক্ষোভ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৯, ১২:৩২ এএম

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বর্তমান ভয়াবহ দুঃশাসনের কারণে এই সরকারকে জনগণ ঘৃনা করছে। একারণে জনগণের ওপর প্রতিশোধ নিতেই সরকার ভোক্তা পর্যায়ে গ্যাসের মূল্য বৃদ্ধি করেছে। গতকাল বুধবার রাজধানীর নয়াপল্টনে গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত বিক্ষোভ মিছিল পরবর্তী পথসভায় তিনি এসব কথা বলেন।

ঢাকা মহানগর উত্তর বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত মিছিলটি নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটঙ্গেল মোড় ঘুরে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

মিছিল শেষে বিজয়নগর মোড়ে আহসান উল্লাহ হাসানের সভাপতিত্বে পথসভায় সংক্ষিপ্ত বক্তব্যে রুহুল কবির রিজভী বলেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের উর্দ্ধগতিতে জনগণের যখন ত্রাহি ত্রাহি অবস্থা তখন কোন কারণ ছাড়াই ভোক্তা পর্যায়ে গ্যাসের মূল্য বৃদ্ধি দেশের মানুষের ওপর যেন ‘মরার উপর খাঁড়ার ঘা’। গ্যাসের মূল্য বৃদ্ধিতে দেশের স্বল্প আয়ের মানুষ এখন চরম দুর্ভোগের মধ্যে পড়েছে এবং ভবিষ্যতে এধরণের জনস্বার্থবিরোধী সরকারী সিদ্ধান্তের ধারাবাহিকতার আশঙ্কায় আতঙ্কিত হয়ে পড়েছে। তিনি সরকারের এমন সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে ভোক্তা পর্যায়ে গ্যাসের মূল্য বৃদ্ধি প্রত্যাহারের দাবি জানান। অন্যত্থায় জনগণকে সাথে নিয়ে বিএনপি রাজপথে ব্যাপক আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে বলেও সতর্ক করে দেন।

এর আগে মিছিলে অংশগ্রহণ করেন বিএনপি’র সহ-সাংগঠনিক সম্পাদক এ্যাড. আব্দুস সালাম আজাদ, উত্তর বিএনপি’র সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসান, যুবদল উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর, যুগ্ম সাধারণ সম্পাদক এ জি এম শামসুল হক, দক্ষিণের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহীন, স্বেচ্ছাসেবক দল উত্তরের সভাপতি ফখরুল ইসলাম রবিন, মোয়াজ্জেম হোসেন মতি, সাধারণ সম্পাদক কাজী রেজওয়ান হোসেন রিয়াজ, উত্তর বিএনপির সাইফুর রহমান মিহির, এ বি এম এ রাজ্জাক, রেজাউর রহমান ফাহিম, আমান উল্লাহ ভূঁইয়া, জুলহাস পারভেজ মোল্লা, মনির হোসেন ভূঁইয়া, মো. আব্দুল আউয়াল, ইঞ্জিনিয়ার মজিবুল হক, মোহাম্মদ আলী, এফ ইসলাম চন্দন, মো. এনায়েত হাফিজ, মিজানুর রহমান বাচ্চু, মো. শাহ আলম, সাজ্জাদ হোসেন, মো. বুলবুল মল্লিক, আক্তার হোসেন জিল্লু, মো. আকরাম বাবু, ফারুক হোসাইন ভূঁইয়া, মো. দ্বীন ইসলাম, মো. মমিন উদ্দিন, শফিকুল আলম পাটোয়ারী, মো. জহিরুল ইসলাম জহির, আহসান হাবিব মোল্লা, মো. জাহাঙ্গীর ব্যাপারী, হারুন অর রশীদ খোকা, আব্দুল কাদের বাবু, হুমায়ুন কবির, হারুন অর রশীদ প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ