Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রোববার হরতাল পালন করুন : বাম ঐক্য ফ্রন্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৯, ১২:৩২ এএম

গ্যাসের মূল্যবৃদ্ধি ও গণবিরোধী বাজেটের প্রতিবাদে আগামী ৭ জুলাই রোববার দেশব্যাপী অর্ধদিবস হরতালের ডাক দিয়েছে বাম ঐক্য ফ্রন্ট। গতকাল বুধবার রাজধানীর তোপখানা রোডে আ ফ ম মাহবুবুল হক মিলনায়তনে বাম ঐক্য ফ্রন্টের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের বৈঠক থেকে ওই হরতালের ডাক দেওয়া হয়।

বৈঠকে সভাপতিত্ব করেন বাম ঐক্য ফ্রন্টের সমন্বয়ক গণমুক্তি ইউনিয়নের আহ্বায়ক কমরেড নাসিরুদ্দীন নাসু। উপস্থিত ছিলেন বাংলাদেশের সমাজতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক কমরেড সারওয়ার মুর্শেদ, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদের কেন্দ্রীয় নেতা কমরেড মহিনউদ্দীন চৌধুরী লিটন এবং কমিউনিস্ট ইউনিয়নের নেতা সানোয়ার ইমরান।

বৈঠকে নেতারা বলেন, পৃথিবীর কোথাও জ্বালানী তেল ও গ্যাসের দাম বাড়ছে না। পার্শ্ববতী দেশ ভারতে কমানো হলেও বাংলাদেশে বাড়ানো হচ্ছে গ্যাসের দাম। উন্নয়নের নামে সীমাহীন চুরি দুর্নীতি অনিয়ম, সরকারি অর্থ আত্মসাৎ বন্ধ না করে, গ্যাসের দাম বাড়ানোর সরকারি ঘোষণা জনগণের সঙ্গে প্রতারণার সামিল। এছাড়া নেতারা গণবিরোধী ও জনদুর্ভোগের বাজেট বাতিল করার আহ্বান জানান। পরিচালনা পরিষদের বৈঠক থেকে হরতাল সফল করতে জনগণের প্রতি উদাত্ত আহ্বান জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ