Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

চিকিৎসকের অবহেলায়

ঢামেকে অন্তঃসত্ত্বার মৃত্যু ৬ সদস্যর তদন্ত কমিটি গঠন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৯, ১২:৩২ এএম

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসকের অবহেলায় উর্মি (১৮) নামে আট মাসের এক অন্তঃসত্ত্বার মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। গতকাল বুধবার ভোর ৬টার দিকে হাসপাতালে ২১২ গাইনি ওয়ার্ডে তার মৃত্যু হয়। তিনি কামরাঙ্গীচর মাতবর বাজার এলাকায় স্বামী জাকির হোসেন সঙ্গে ভাড়া বাসায় থাকতেন। এ ঘটনায় ৬ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। নিহতের লাশ ময়না তদন্তের পর আত্মীয় স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন জানান, হাসপাতালের গাইনি ওয়ার্ডে উর্মি নামে এক অন্তঃসত্ত্বা নারীর মৃত্যু নিয়ে কিছুটা হট্টগোল হয়েছে শুনে আমি নিজেই সেখানে ছুটি যাই। স্বজনদের বক্তব্য শুনে তাদের সান্তনা দেই। তারা আমার কাছে একটি লিখিত অভিযোগ দিয়েছে। ওই অভিযোগের পরিপ্রেক্ষিতে ঢামেক হাসপাতালের শিশু বিভাগের প্রধান অধ্যাপক সাইদা আনোয়ারকে প্রধান করে ৬ সদস্যর তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তারা তিন কার্যদিবসে রিপোর্ট পেশ করবেন। তদন্তে চিকিৎসকের অবহেলা প্রমাণিত হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ