Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

রাইস টিউব দিয়ে খাওয়ানো হচ্ছে শাহীনকে

সুস্থ হলেও দীর্ঘদিন ভুগতে হবে কিশোর ভ্যানচালককে : চিকিৎসক

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

যাত্রীবেশী দুর্বৃত্তের হাতুড়ির আঘাতে গুরুতর আহত শাহীন মোড়লকে রাইস টিউবের মাধ্যমে খাওয়ানো হচ্ছে। তার শারীরিক অবস্থা কিছুটা উন্নতির দিকে। তবে এখনো সে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন। গতকাল মঙ্গলবার দুপুরের দিকে শাহীনের জন্য গঠিত সাত সদস্য মেডিক্যাল বোর্ডের প্রধান ঢামেক নিউরো সার্জারির বিভাগীয় প্রধান ডা. অসিত চন্দ্র সরকার এ সব তথ্য বলেন।

অন্যদিকে চিকিৎসকেরা জানিয়েছেন, চিকিৎসা শেষে সুস্থ হলেও শাহীন মোড়লের (১৬) শরীরের ডান পাশের অঙ্গগুলো তাকে ভোগাবে। অনুভূতিহীন থাকবে দীর্ঘদিন। তবে ঠিকমতো পরিচর্যা পেলে এ অবস্থা সে ধীরে ধীরে কাটিয়ে উঠতে পারবে।

ডা. অসিত চন্দ্র সরকার বলেন, আমরা নিয়মিত শাহীনের শারীরিক অবস্থার খোঁজখবর নিচ্ছি। আশা করি, সে ধীরে ধীরে সুস্থ হয়ে উঠবে। ঢামেকে আসার পর থেকেই তাকে রাইস টিউবের মাধ্যমে খাওয়ানো হচ্ছে। এখনো সেভাবে খাবার খাওয়ানো হচ্ছে। তবে তার শরীরের টেম্পারেচার কিছুটা বাড়তি। মঙ্গলবার তার রক্তের পরীক্ষা করছি। সার্বক্ষণিক চিকিৎসকদের মনিটরে আছে শাহিন। বর্তমান শারীরিক অবস্থা সম্পর্কে এই চিকিৎসক বলেন, গত সোমবার পর্যন্ত তার বেশ ভালো ছিল। তবে মঙ্গলবার সকাল থেকে জ্বর এসেছে। এটিই ভয়ের বিষয়। কারণ, এই অবস্থায় জ্বর হওয়া মানেই শরীরের কোথাও না কোথাও ইনফেকশন হওয়া।

উল্লেখ্য, গত শুক্রবার ২৮ জুন দুপুরে কেশবপুরের মঙ্গলকোট গ্রামের হায়দার আলী মোড়লের ছেলে কিশোর শাহীনের ভ্যানে যাত্রীবেশে ওঠে দুর্বৃত্তরা। পরে সাতক্ষীরার পাটকেলঘাটা থানার ধানদিয়ায় রাস্তার দু’পাশের পাট ক্ষেতের নির্জন স্থানে শাহীনের মাথায় আঘাত করে গাড়িটি নিয়ে পালিয়ে যায় তারা। অনেকক্ষণ অচেতন অবস্থায় পড়ে থাকে সে। চেতনা ফিরলে শাহীনের কান্নার শব্দে স্থানীয়রা তাকে উদ্ধার করে থানায় খবর দেন। পরে পুলিশ শাহীনকে উদ্ধার করে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে। তার শারীরিক অবস্থার অবনতি হলে পরদিন শনিবার ২৯ জুন উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ