Inqilab Logo

রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লতিফ সিদ্দিকীর জামিন প্রশ্নে আদেশ আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

সরকারি সম্পত্তি আত্মসাৎ মামলায় সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর জামিন প্রশ্নে আদেশ আজ। গতকাল (মঙ্গলবার) বিচারপতি মো.নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি কেএম হাফিজুল আলমের ডিভিশন বেঞ্চে জামিন-শুনানি শেষ হয় । লতিফ সিদ্দিকীর পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি এটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান। সংস্থাটির দায়ের করা মামলায় লতিফ সিদ্দিকী গত ২০ জুন থেকে কারাগারে আছেন। শাহ মঞ্জুরুল হক জানান, জামিন আবেদনের শুনানি শেষ হয়েছে। আগামিকাল (আজ বুধবার) এ বিষয়টি আদেশের জন্য রাখা হয়েছে।

খুরশিদ আলম খান জানান, ২০১৭ সালের ১৭ অক্টোবর দুদকের বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের সহকারি পরিচালক আমিনুল ইসলাম বাদী হয়ে লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে মামলা করেন। এজাহারে তার বিরুদ্ধে পাট ও বস্ত্রমন্ত্রী থাকাকালে পাটকলের প্রায় আড়াই একর জমি দরপত্র ছাড়াই বিক্রি করে দেয়ার অভিযোগ আনা হয়েছে।
এই বেআইনি বিক্রির ফলে সরকারের অন্তত: ৪০ লাখ ৪০ হাজার টাকার আর্থিক ক্ষতি হয়। মামলায় লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে ১৯৪৭ সনের ২ নং দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারাও যুক্ত করা হয়েছে। মামলায় পাটকলের ( সরকারি সম্পত্তি) জমি কম দানে কেনায় বগুড়ার কাটনারপাড়া এলাকার হারুন অর রশিদের স্ত্রী জাহানারা রশিদকেও আসামি করা হয়েছে। এ মামলায় লতিফ সিদ্দিক জামিন চাইতে গেলে বগুড়া আদালত আবেদন নাকচ করে কারাগারে পাঠিয়ে দেন। ওই আদেশের বিরুদ্ধে তিনি হাইকোর্টে আপিল করেন এবং জামিন চান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ