Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কল্যাণপুর ওয়াসার খাল পরিষ্কার করছে ডিএনসিসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

চলতি বর্ষা মৌসুমে পানিবদ্ধতা নিরসনে খাল পরিষ্কারারের উদ্যোগ নিয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। এরই ধারাবাহিকতায় ঢাকা ওয়াসার মালিকানাধীন কল্যাণপুর ‘খ’ খাল পরিষ্কার কার্যক্রম শুরু করছে সংস্থাটি। জনদুর্ভোগ নিরসনে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামের নির্দেশনায় গতকাল মঙ্গলবার খালটি পরিষ্কারের কাজ শুরু করে ডিএনসিসির বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ।
খালটি আবর্জনায় পূর্ণ থাকার কারণে একটু বৃষ্টিতেই পানিবদ্ধতার সৃষ্টি হতো এলাকায়। খাল উপচে ময়লা পানিতে সয়লাব হয়ে যায় রাস্তাঘাট। আর খালে ফেলা আবর্জনায় সারাক্ষণ দুর্গন্ধ ছড়াত। খালটি পরিষ্কতার করায় এই দুর্ভোগ থেকে রক্ষা পাবে এলাকার বাসিন্দারা। এ বিষয়ে ডিএনসিসি মেয়র বলেন, গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে নাগরিক সেবাসংক্রান্ত প্রকাশিত যেকোনো সংবাদের বিষয়ে ডিএনসিসি স্বল্প সময়ের মধ্যে ব্যবস্থা গ্রহণ করছে। ডিএনসিসির সেবা প্রদানে কোনো অসংগতি দেখা গেলে তা মূলধারার গণমাধ্যম এবং সামাজিক যোগাযোগ মাধ্যমের সাহায্যে দৃষ্টিগোচরে আনার জন্য সবাইকে অনুরোধ জানান মেয়র।
এদিকে গত ১ জুন পানিবদ্ধতা নিরসনে কালশী থেকে বাউনিয়া খাল পর্যন্ত বাইপাস পাইপ ড্রেন সংযোগ উদ্বোধন করেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম। কালশী এলাকার পানিবদ্ধতা নিরসনে কালশী-বাউনিয়া খাল পর্যন্ত (প্রায় সাড়ে ৫ কোটি টাকা ব্যয়) ১১৮৮ মিটার দীর্ঘ বাইপাস পাইপ ড্রেন সংযোগের উদ্বোধন করা হয়।
এ উপলক্ষে আয়োজিত জনসভায় মেয়র আতিকুল ইসলাম বলেন, এ পাইপ ড্রেন সংযোগের ফলে কালশী এলাকার পানিবদ্ধতা, জনদুর্ভোগ অনেকাংশেই কমে যাবে, তবে এটি স্থায়ী সমাধান নয়। স্থায়ী সমাধানের জন্য এ অঞ্চলের সব খাল নিয়ে ওয়াসাকে সমন্বিতভাবে পদক্ষেপ নিতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ