Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

শাহজালালে উদ্ধার ৬ কোটি ৩৮ লাখ টাকার সোনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

রাজধনীর হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটের (বিজি১২২) টয়লেট থেকে ৬ কোটি ৩৮ লাখ টাকার সোনা জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউজ (ডিসিএইচ)। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে বাংলাদেশ বিমানের এয়ারক্রাফট মেকানিক মোহাম্মাদ আফজাল হোসেন হাওলাদারকে আটক করা হয়েছে। জব্দ করা হয়েছে বাংলাদেশ বিমানের ‘অরুন আলো’ এয়ারক্রাফটটি। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে বাংলাদেশ বিমানের ওই ফ্লাইটটি মাস্কট থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় আসে। ডিসিএইচ’র ডেপুুটি কমিশনার অথেলো চৌধুরী জানান, বাংলাদেশ বিমানের ওই ফ্লাইটে সোনা আসছে এমন তথ্যে কাস্টমস কর্মকর্তারা নজরদারী শুরু করে। পরে মাস্কট থেকে চট্টগ্রাম হয়ে আসা বাংলাদেশ বিমানের ওই ফ্লাইটটি তল্লাশি করা হয়।
এরপর ফ্লাইটের ২১এ নং সিটের পেছনে থাকা টয়লেটের টিস্যু বক্সের নিচে কালো স্কচটেপে মোড়ানো অবস্থায় ৬টি বান্ডিল উদ্ধার করা হয়। বান্ডিলগুলো খুলে ১২ কেজি ৭৬ গ্রাম ওজনের ১১০টি সোনার বার পাওয়া যায়। এ ঘটনায় বিমানবন্দর থানায় মামলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ