Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সুন্দরবনে মাছধরার অপরাধে ৬ জেলে আটক

প্রকাশের সময় : ৩ জুন, ২০১৬, ১২:০০ এএম

বাগেরহাট জেলা সংবাদদাতা : সুন্দরবনে সব ধরনের পারমিট বন্ধের পরও অবৈধ ভাবে মাছধরা অপরাধে ৬ জেলে আটক করেছে বনবিভাগ। আটককৃত ছয় জেলেকে বন আইনে মামলা দিয়ে শুক্রবার দুপুরে বাগেরহাট আদালতে প্রেরণ করা হয়েছে। বৃহস্পতিবার রাতে সুন্দরবন পূর্ব বিভাগের চাদঁপাই রেঞ্জের পশুর নদী থেকে তাদেরকে নৌকাসহ আটক করে। পরে তাদের নৌকায় তল্লাশি চালিয়ে ভেটকি, চিংড়ি, পোয়া, টেংরাসহ বিভিন্ন প্রজাতির প্রায় ১৮০ কেজি মাছ জব্দ করা হয়।
আটককৃতরা হলো, বরগুনা জেলার তালতলি উপজেলার সকিনা গ্রামের আব্দুল আজিজের ছেলে ছেলে জাফর পেয়াদা, উত্তরজারাখালী গ্রামের হযরত আলীর ছেলে নাসির, নিন্দ্রারচর গ্রামের মিনহাজ উদ্দিনের ছেলে দুলাল, ছোট আমখোলা গ্রামের মোস্তাফার ছেলে আবুল ফজল, খুলনার নতুন বাজার এলাকার আব্দুর রশিদের ছেলে মোস্তাফা শেখ ও বাগেরহাটের মংলার জয়মনিঘোলের সেকেন্দর গাজীর ছেলে নজরুল গাজী।
সুন্দরবন পূর্ব বিভাগের চাদঁপাই রেঞ্জের (ওসি) ষ্টেশন কর্মকর্তা মো. আলাউদ্দিন বলেন, বনে বার বার অগ্নিকান্ডের ঘটনায় সুন্দরবনে সব ধরনের পারমিট বন্ধ থাকে। এর পরও অবৈধ ভাবে মাছ ধরছে এমন খবরের ভিত্তিতে অভিযান চালিয়ে ৬ জেলে আটক করা হয়। এ ঘটনায় আটককৃত ছয় জেলেকে বন আইনে মামলা দিয়ে বাগেরহাট আদালতে প্রেরণ করা হয়েছে। তাদের কাছ থেকে জব্দকৃত মাছ নষ্ট করে মাটি চাপা দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ