Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাভারে ভবন হেলে পড়ায় সিলগালা

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

সাভারের হেমায়েতপুর বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় ৫ তলা একটি ভবন পাশে অবস্থিত অপর একটি ৩ তলা ভবনের উপরে হলে পড়েছে। রোববার রাতে ব্যক্তি মালিকানাধীন আবাসিক ভবন দুটি সিলগালা করেছেন সাভার উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পারভেজুর রহমান। নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে ভবন দুটিতে থাকা বাসিন্দাদের।

সাভার ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার লিটন আহমেদ বলেন, উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে হেমায়েতপুরের জয়নাবাড়ি এলাকায় ঐ দুটি ভবন পরিদর্শনে যান তারা। এসময় তারামন ভিলা নামে ৫তলা ভবনটি পাশের রুদ্রছায়া নামে অপর একটি ৩তলা ভবনের উপর হেলে পড়া অবস্থায় দেখা যায়। পরে দ্রুত ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যদের সহায়তায় ভবন দুটিতে বসবাসরত সকল বাসিন্দাদের নিরাপদ দূরত্বে সরিয়ে নেয়া হয়। এসময় ভবন দুটি সিলগালা করেন উপজেলা নির্বাহী অফিসার।

তিনি আরো বলেন, ৫তলা ভবনটির নকশা না মেনে অনুমোদনহীন ভাবে তৈরি করা হয়েছে বিধায় তা পাশের ভবনের উপর হেলে পড়েছে বলে স্থানীয়রা বলাবলি করছিল।

সাভার উপজেলা নির্বাহী অফিসার পারভেজুর রহমান জানান, ভবন দুটি থেকে বাসিন্দাদের সরিয়ে নেওয়ার পর তা সিলগালা করে দেওয়া হয়েছে। তবে বুয়েট থেকে বিশেষজ্ঞ দল বাড়ি দুটি পরিদর্শন করার পরে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি। তবে হেলেপড়া ৫তলা ভবন তারামন ভিলার মালিক মজিবর রহমান এ প্রসঙ্গে কোন কথা বলতে রাজী হননি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ