Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শিগগিরই রিফাত হত্যার মূল আসামি ধরা পড়বে

সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৯, ১২:২৪ এএম

বরগুনায় রিফাত হত্যায় এ পর্যন্ত ৭ জনকে গ্রেফতার করা হয়েছে। মূল আসামিসহ অপরাধীরা সবাই শিগগিরই ধরা পড়বে এবং অপরাধ প্রমাণিত হলে সর্বোচ্চ শাস্তি পাবে। রাজনৈতিক কারণে কাউকে ছাড় দেয়া হবে না। গতকাল রোববার বিকেলে সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের একথা বলেন। বলেও জানান তিনি।
স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, এজহারভুক্ত ছিল ১২ জন। আমরা শনাক্ত করেছি ১৩ জনকে। এছাড়া আরো কয়েকজন আমাদের আওতার মধ্যে চলে আসবে। তবে সবাই নানাভাবে আমাদের সহযোগিতা করেছে। আমরা যাদের ধরেছি তারা সবাই সেই ভিডিওতে ছিল এবং এজহারভুক্ত। মূল আসামি যেই থাকুক, তাকে আমরা রাজনৈতিক নেতা হিসেবে না ধরি, তাকে একজন অপরাধী হিসেবে ধরেই যা আমাদের করণীয় তাই করে যাচ্ছি।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এভাবে কুপিয়ে হত্যা করার দৃশ্য আমরা অনেক আগে দেখেছিলাম বিশ্বজিৎ হত্যা। বিশ্বজিৎ হত্যার বিচার প্রক্রিয়াধীন। আমরা ওই একটি ঘটনা দেখেছিলাম। সেদিনও বাংলাদেশের মানুষের মনে দাগ কেটেছিল। আজকে সেই রকম নৃশংস হত্যা। কোপানো, এটা কারো কাম্য নয়। যদি কোনো গাফিলতি এখানে থাকে... দায়িত্বপ্রাপ্ত অফিসার ছাড়াও আরও ঊর্ধ্বতন অফিসাররা সেখানে আছেন, কারো গাফিলতি যদি থাকে নিশ্চয়ই এটার ব্যবস্থা আমরা নেব।
রাজনৈতিক প্রশ্রয় পেয়ে তারা এমন অপরাধী হয়ে উঠেছেন বলে বিভিন্ন গণমাধ্যমে আসছে -এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা কাউকে রাজনৈতিক নেতা হিসেবে ধরি না, তাকে অপরাধী হিসেবেই ধরি। কোনো রাজনৈতিক আশ্রয়-প্রশ্রয় আমরা কাউকে দেই না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ