Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

শাস্তির দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

রাবি শিক্ষকের যৌন নিপীড়ন

রাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

 দুই শিক্ষার্থীকে যৌন নিপীড়নের ঘটনার সুষ্ঠু তদন্ত ও সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী বিশ^বিদ্যালয়ের শিক্ষা গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থীরা। গতকাল রোববার বেলা ১২ টায় সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী একাডেমিক ভবনের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়।
বিশ্ববিদ্যালয়ের শিক্ষা গবেষণা ইনস্টিটিউটের ৪র্থ বর্ষের শিক্ষার্থী খুরশিদ রাজিবের সঞ্চালনায় বক্তব্য দেন, একই ইনস্টিটিউটের ৪র্থ বর্ষের শিক্ষার্থী শহীদুল ইসলাম, প্রীতম, ৩য় বর্ষের শিক্ষার্থী মাহফুজ আফরোজা ফারজানা, নূরুদ্দীন আশিক, ২য় বর্ষের শিক্ষার্থী মাহফুজ ডালী, তানিয়া সরকার এবং মার্কেটিং বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী প্রসেনজিৎ প্রমুখ।

এ সময় শিক্ষার্থীরা বলেন, বিভাগের পিতৃতুল্য শিক্ষকদের কাছে যদি আমরা নিরাপদ না হতে পারি তাহলে কোথায় নিরাপদ হব? এ ধরনের ঘটনায় খুবই শঙ্কিত করে তোলে। বর্তমানে বিচারহীনতার সংস্কৃতি চালু হওয়ায় ভুক্তভোগীদের বিভিন্নভাবে হুমকির মুখে ফেলা হচ্ছে। এছাড়াও অনেক শিক্ষক নিপিড়ীতদের পাশে না দাঁড়িয়ে সত্যি ঘটনাকে আড়াল করতে রাজনীতির সঙ্গে মেশানোর চেষ্টা করছেন। যা শিক্ষকদের নিকট কোন ভাবেই কাম্য নয়।

তাই শিক্ষার্থীরা অনুরোধ জানিয়ে বলেন, প্লিজ আমাদের রাজনীতির সঙ্গে মেশাবেন না, বিদ্যাপিঠগুলোকে নিরাপদ কেন্দ্র হিসেবে গড়ে তুলুন। একইসঙ্গে এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবি জানান।

এর আগে গত মঙ্গলবার দুপুরে আইইআরের সহকারী অধ্যাপক বিষ্ণুকুমার অধিকারীর বিরুদ্ধে যৌন হয়রানী ও মানসিকভাবে উত্ত্যক্তের অভিযোগ এনে ৪র্থ বর্ষের ও ২য় বর্ষের দুই ছাত্রী আইইআরের পরিচালকের নিকট অভিযোগ দেন। পরে জরুরী সভায় অভিযুক্ত শিক্ষককে সাময়িক অব্যহতি দিয়ে পরিচালককে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ