Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সান্তাহারে অবৈধ সিএনজি স্টেশনকে জরিমানা

আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

বগুড়ার সান্তাহার পৌর এলাকার পশ্চিম ঢাকা রোড এলাকায় অবৈধভাবে গড়ে ওঠা একটি সিএনজি স্টেশনের ৫ হাজার টাকা জরিমান করেছে ভ্র্যম্যমান আদালত। সেই সাথে সিএনজি স্টেশনটি বন্ধ করে সিলগালা করে দিয়ে অস্থায়ীভাবে আনসার মোতায়েন করা হয়। শুক্রবার রাতে ভ্রাম্যমাণ আদালতের হাকিম ও আদমদীঘি উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ বিন রশিদ এই রায় প্রদান করেন ।

জানা যায়, কয়েক মাস ধরে সান্তাহার শহরের ঢাকা রোড বাইপাস সড়কের পাশে জনৈক ব্যবসায়ি অনুমোদনবিহীন ও অবৈধ সিএনজি স্টেশন তৈরি করে মালবাহি কাভার্ড ভ্যানে করে বড় বড় সিলিন্ডারে সিএনজি গ্যাস এনে খোলা আকাশের নিচে বিক্রি করে। এছাড়াও শহরের মালগুদাম রোডে, সেরেবাংলা বালিকা বিদ্যালয়ের সামনেসহ একাধিক স্থানে অবৈধভাবে সিএজিতে গ্যাস বিক্রি করে আসছে কতিপয় ব্যাক্তি। বিষয়টি জানার পর গত ২৬ মার্চ তৎকালিন আদমদীঘি উপজেলা নির্বাহী অফিসার সাদেকুর রহমান ভ্রাম্যমান আদালত বসিয়ে সুলতান আহম্মেদ নামের এক ব্যবসায়ির ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন এবং ওই অবৈধ সিএজি স্টেশনটি পুলিশ হেফাজতে হস্তান্তর করেন। এর পাশাপশি শহরের সকল অবৈধ সিএনজি গ্যাসের কারবার বন্ধ করার জন্য পুলিশকে নির্দেশ দেন।
এসডিজি বাস্তবায়নে কর্মশালা

 

আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা
চট্টগ্রামের আনোয়ারায় ‘স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন (এসডিজি) বাস্তবায়ন’ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার সকাল ১১টায় উপজেলা মিলনায়তনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিট (জিআইইউ) সহযোগিতায় এর আয়োজন করে উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো.নুরুল আলম নিজামী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ