Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

জরিমানা ৩২ লাখ টাকা ১৬ জনের কারাদন্ড

ডেমরায় ট্যানারির বর্জ্যে ভেজাল পোল্ট্রি ফিড

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

রাজধানীর ডেমরায় ট্যানারির বর্জ্য দিয়ে পশু-পাখি ও মাছের খাদ্য (পোল্ট্রি ও ফিশ ফিড) তৈরি করায় একটি প্রতিষ্ঠানকে ৩২ লাখ টাকা জরিমানাসহ ১৬ জনকে কারাদন্ড দেওয়া হয়েছে। গতকাল শনিবার বিকেলে র‌্যাবের নের্তৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত এ দন্ড দেন। এ সময় তিনটি প্রতিষ্ঠান সিলগালাসহ প্রায় ৬ হাজার মেট্রিকটন ভেজাল খাদ্য জব্দ করা হয়।
র‌্যাব জানায়, ডেমরায় ডাম্পিং স্টেশনের পাশে ফেমা ইন্টারন্যাশনাল নামের একটি কারখানা থেকে বিপুল পরিমাণ ভেজাল পোল্ট্রি ফিড, মাছের ফিড ও গরুর ফিড উদ্ধার করেছে র‌্যাব। এর সঙ্গে জড়িত থাকার অভিযোগে ১৬ জনকে আটক করে সবাইকে দুই মাসের কারাদন্ডসহ প্রতিষ্ঠানটিকে ৩২ লাখ জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।
র‌্যাব সূত্রে জানা যায়, প্রতিষ্ঠানটি পশু পাখির খাবারের সাথে ট্যান্যারির বর্জ্য মিশিয়ে ভেজার খাদ্য তৈরি করতো। ট্যানারি বর্জ্য, টেক্সটাইল রং ও মেয়াদোত্তীর্ণ কেমিক্যাল দিয়ে ফিড তেরি করায় ৩২ লাখ টাকা জরিমানা ছাড়াও ১৬ জনকে কারাদন্ড দেওয়া হয়। এছাড়া প্রতিষ্ঠানটির প্রায় ৬ হাজার মেট্রিকটন পোল্ট্রি ফিড, ফিশ ফিড ও কাউ ফিড জব্দ করা ছাড়াও আরও তিনটি প্রতিষ্ঠান সিলগালা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ