Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘সমৃদ্ধ বাংলাদেশ’ ম্যুরাল উদ্বোধন করলেন মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৯, ১২:০৫ এএম

 নগরীর লালদিঘীর মাঠ থেকে কোতোয়ালী থানা পর্যন্ত ‘সমৃদ্ধ বাংলাদেশ’ মুর‌্যাল উদ্বোধন করা হয়েছে। সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন গতকাল শুক্রবার জেলা পরিষদ চত্বরে এ ফলক উম্মোচন করেন। এ প্রকল্পে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রোট্রেট, সরকারের উন্নয়ন প্রকল্পের মধ্যে পার্বত্য শান্তিচুক্তি, পদ্মা সেতু, সাবমেরিন, ফ্লাইওভার, কমিউনিটি ক্লিনিক, বঙ্গবন্ধু স্যাটেলাইট, পদ্ম সেতু, মেট্টো রেল, কর্ণফুলি বঙ্গবন্ধু টানেল, বুলেট ট্রেন, রামপাল বিদ্যুৎ কেন্দ্র, রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র, এলএনজি টার্মিনালের চিত্র তুলে ধরা হয়েছে।

চট্টগ্রাম জেলা পরিষদের উদ্যোগে এই প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে। এই উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সিটি মেয়র বলেন, নগরীকে দৃষ্টি নন্দন করতে সিটি কর্পোরেশন কাজ করে যাচ্ছে। কোর্ট রোডের এই সড়কটির ফুটপাত ছিল ভবঘুরেদের আড্ডা খানা। এই ফুটপাত দিয়ে হাঁটা চলা খুবই দুষ্কর ছিল। চসিক এ ফুটপাতকে চলাচলে উপযুক্ত ও সৌন্দর্য্য বৃদ্ধি করার লক্ষে কাজ শুরু করে। যার ফলশ্রæতিতে সমৃদ্ধ বাংলাদেশ প্রকল্পটি বাস্তবায়ন।

সিটি মেয়র আরো বলেন, বাংলাদেশ বিশ্বে এখন উন্নয়নের রোল মডেল। ২০২১ সনের মধ্যে মধ্যম আয়ের এবং ২০৪১ সনের মধ্যে উন্নত দেশে পরিণত করতে বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি বলেন বর্তমান প্রজন্মকে স্বাধীনতার সঠিক ইতিহাস জানানোর জন্য লালদিঘীর ময়দানে ৬ দফা মঞ্চ তৈরী করা হচ্ছে। এতে সভাপতিত্ব ওয়ার্ড কাউন্সিলর জহর লাল হাজারী। দিদারুল আলম দিদারের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন রতন আচার্য, মোহাম্মদ মিয়া, মোসলেম উদ্দিন আহমদ, নুরুল আমিন মিয়া, খোরশেদ আলম, শিল্পী শ্রীকান্ত আচার্য, আজম খান প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ