Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

একদিনের বেতন জানেন!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৯, ১২:০৪ এএম

বিশ্বের সবচেয়ে বেশি বেতন পাওয়া ব্যক্তির নাম কী- তা নিয়ে কৌতুহল রয়েছে অনেকেরই। স¤প্রতি এক গবেষণায় দেখা গেছে, বিশ্বের সবচেয়ে বেশি বেতন পাওয়া ব্যক্তিদের কাতারে প্রথমেই রয়েছেন ভারতের নিকেশ অরোরা।

সাইবার সিকিওরিটি কোম্পানি পালো অল্টো নেটওয়ার্কের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে দায়িত্ব পালন করছেন নিকেশ। বর্তমানে তার বার্ষিক আয় ১২৮ মিলিয়ন মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় ১০৮ কোটি ৬৪৯ লাখ ৬০ হাজার টাকা। সে হিসেবে নিকেশের একদিনের বেতন প্রায় তিন কোটি টাকা।

নিকেশ অরোরা আগে অ্যাপল কোম্পানির সিইও টিম কুক বিশ্বের সবচেয়ে বেশি বেতন পেতেন। তার বার্ষিক বেতন ছিল ১১৯ মিলিয়ন মার্কিন ডলার।

৫০ বছর বয়সী নিকেশ বিএইচইউ থেকে ইঞ্জিনিয়ারিং পাস করেন। ১৯৮৯ সালে আইআইটি বারাণসী থেকে ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ে গ্র্যাজুয়েশন করে চাকরিতে যোগ দেন তিনি।

তবে ওই চাকরি ছেড়ে মার্কিন যুক্তরাষ্ট্রে চলে যান নিকেশ। সেখানে বোস্টন কলেজ অব নর্থ ইস্টার্ন ইউনিভার্সিটি থেকে বিজনেস ম্যানেজমেন্ট নিয়ে পড়াশোনা করেন। এরপর চাকরি করেছেন অনেক জায়গায়।
২০০৪ সালে নিকেশ যোগ দেন গুগলে। ২০১৩ সালে তিনি গুগলে সবচেয়ে বেশি বেতন পাওয়া কর্মী ছিলেন। সেখানে তার বার্ষিক বেতন ছিল প্রায় ৩৪৫ কোটি টাকা।

২০১৪ সালে গুগলের চাকরি ছেড়ে তিনি গেøাবাল ইন্টারনেট ইনভেস্টমেন্ট বিজনেস প্রধান হিসেবে কাজ শুরু করেন। এক বছর পর একই সংস্থার সফট ব্যাংক গ্রæপ তিনি সিইও’র পদে দায়িত্ব নেন। সেখান থেকে গত ৬ জুন থেকে পালো অল্টোর সিইও পদের দায়িত্ব নেন নিকেশ। সূত্র : এনডিটিভি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেতন

১৭ সেপ্টেম্বর, ২০২২
৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ