Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আজ অলি আহমদের সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুন, ২০১৯, ১২:৩৭ এএম

এলডিপির সভাপতি কর্নেল (অব.) ড. অলি আহমদের সংবাদ সম্মেলন আজ। গতকাল এক প্রেস বিজ্ঞপ্তিতে এলডিপি জানিয়েছে জাতীয় প্রেসক্লাবে বেলা ৩টায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। চলমান রাজনৈতিক বিষয়ের ওপর গুরুত্বপ‚র্ণ কথা বলতে সংবাদ সম্মেলন ডাকা হয়েছে। ২০ দলীয় জোট নেতা বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এ সংবাদ সম্মেলন থেকে নতুন কর্মসূচি ঘোষনা হতে পারে বলে দলীয় সূত্র জানিয়েছে। অলি আহমদের এ সংবাদ সম্মেলন নিয়ে রাজনৈতিক অঙ্গণে চলছে নানা আলোচনা। অনেকের ধারণা এ সংবাদ সম্মেলনে এলডিপি সভাপতি ২০দলীয় জোটের বাইরে গিয়ে নতুন জোটের ঘোষনা করতে পারেন। ভারত থেকে প্রকাশিত সাউথ এশিয়া মনিটরে প্রকাশিত সংবাদে বলা হয়েছে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শীর্ষ নেতা হওয়া সত্তে¡ও একটি আলাদা রাজনৈতিক মঞ্চ তৈরি করার লক্ষ্যে তৎপর হয়েছেন এলডিপির সভাপতি ড. অলি আহমদ।

আর ওই মঞ্চে তিনি রাখতে চাইছেন শরিক দল জামায়াতে ইসলামী ও কল্যাণ পার্টিসহ কয়েকটি দলকে। তাদের নিয়ে নতুন নির্বাচন এবং বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সরব হতে চান অলি।

এতে আরও বলা হয়েছে অলি আহমদের ওই তৎপরতাকে সন্দেহের চোখে দেখছে বিএনপি। দলটির অনেকের মতে, বিদেশি কোনো শক্তির ইঙ্গিতে তিনি ওই তৎপরতা শুরু করে থাকতে পারেন। তবে কৌশলগত কারণে এখনই অলি আহমদকে তারা কিছু বলছেন না। তাঁর তৎপরতার দিকে নজর রাখছেন।

তবে নতুন জোট গঠনের বিষয়টি সঠিক নয় বলে গণ মাধ্যমকে জানিয়েছেন কর্ণেল (অব.) অলি আহমদ। তিনি বলেছেন, আসলে নতুন কোন জোট গঠনের বিষয় নয়। সর্বশেষ ২০ দলের বৈঠক সিদ্ধান্ত ছিল ২০ দলীয় জোটের দলগুলো যে যার সামর্থ্য অনুযায়ী খালেদা জিয়ার মুক্তি এবং জাতীয় ইস্যুতে যেন আমরা মিটিং করি। তিনি আরও জানান, বিএনপির হাতকে শক্তিশালী করার জন্য এ পদক্ষেপটা নিয়েছি। আমরা তো ২০ দলে আছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ