Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ফার্মগেটে ডিএনসিসির উচ্ছেদ অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুন, ২০১৯, ১২:০৫ এএম

ডিএনসিসি ফার্মগেইটে হকার উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে। গতকাল ফার্মগেইট আনন্দ সিনেমা হলের সামনে এসে উপস্থিত হয় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উচ্ছেদ অভিযান পরিচালনা করার বিশেষ গাড়ি, সঙ্গে বর্জ্য অপসারণের গাড়ি। কিছুক্ষণের মধ্যেই সেখানে উপস্থিত হন ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর নাহীদ আহসান। সেই সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও। উপস্থিত হয়েই তিনি ফুটপাথ দখলমুক্তের জন্য উচ্ছেদ অভিযান পরিচালনার নির্দেশ দেন।

সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট কর্মীরা বিশেষ গাড়ির মাধ্যমে আনন্দ সিনেমা হলের বিপরীত পাশ থেকে গ্রিন রোডের দিকে উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।

অভিযান শুরু হলে হকারদের দৌড়ঝাঁপ শুরু হয়ে যায়। তারা নিজ নিজ দোকানের মালামাল নিয়ে দিগ্বিদিক ছোটাছুটি করেন। অনেকের দোকানের মালামাল রক্ষা পেলেও কাঠের তৈরি অস্থায়ী দোকানের কাঠামো (ভ্যান আকৃতির) ভেঙে গুঁড়িয়ে দেয়া হয়।

উচ্ছেদ অভিযানের বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর নাহীদ আহসান বলেন, ফুটপাথ দখল করে পথচারীদের চলাচলে বাধা সৃষ্টি করছেন এসব হকাররা। বারবার বলার পরও তারা এভাবে ফুটপাথ দখল করে রেখেছে। যে কারণে উচ্ছেদ অভিযান। তিনি জানান, ডিএনসিসির এ অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ