Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রিন্সিপালকে কটূক্তি করায় বিশ্বনাথে মাদরাসা বন্ধ

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৯, ১২:০৩ এএম

সিলেটের বিশ্বনাথ সৎপুর কামিল মাদরাসার প্রিন্সিপালকে কটুক্তি করার ঘটনাকে কেন্দ্র করে মাদরাসাটি ৩ দিন ধরে বন্ধ রয়েছে। অর্ধ-বার্ষিক ও প্রাক-নির্বাচনী পরীক্ষা ২৩ জুন থেকে শুরু হওয়ার কথা থাকলেও পরীক্ষা হচ্ছে না। আগামী সোমবার মাদরাসা খোলা হতে পারে। এ নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

গত বুধবার মাদরাসার গভর্নিং বডির এক বৈঠকে লামাকাজি ইউনিয়ন বিএনপির যুগ্ন সাধারণ সম্পাদক আজাদুর রহমান, প্রিন্সিপাল নোমান আহমদের সাথে কথা কাটাকাটির জের ধরে এক পর্যায়ে প্রিন্সিপালকে কটুক্তি করেন। বিষয়টি নিয়ে সভাস্থলে বাদানুবাদ সৃষ্টি হয়। বিষয়টি প্রাথমিকভাবে শেষ হলেও মাদরাসার ছাত্রদের মধ্যে ছড়িয়ে পড়ায় উত্তেজনা দেখা দেয় এবং ছাত্ররা মাদরাসা ক্যাম্পাসে আজাদুর রহমানের শাস্তি দাবি করে মিছিল ও স্বারকলিপি পেশ করেন।

ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। উত্তেজনা এড়াতে কর্তৃপক্ষ মাদরাসাটি এক সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করেন। নাম প্রকাশে অনিচ্ছুক গভর্নিং বডির একজন সদস্য জানান, যে কোন সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হলে পরবর্তী সভায় পাঠ করে শুনানো এবং অনুমোদনের নিয়ম রয়েছে। কিন্তু প্রিন্সিপাল সেই নিয়ম মানতে রাজি হননা। ডিসেম্বরে সর্বসম্মতিক্রমে গভর্নিং সভায় যে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছিল তা তিনি অমান্য করেছেন। এ নিয়ে বৈঠকে কিছু কথা কাটাকাটি হয়েছে। কিন্তু কোন কারণে মাদরাসা বন্ধ করে দেয়া হয়েছে আমাদের বোধগম্য নয়। মাদরাসার প্রিন্সিপাল নোমান আহমদ ব্যস্ত থাকায় তার বক্তব্য গ্রহণ করা সম্ভব হয়নি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিতাব পরাগ তালুকদার বলেন, বিষয়টি সম্পর্কে তিনি অবহিত নন।

অভিযুক্ত আজাদুর রহমান আজাদ জানান, সৎপুর মাদরাসার গভর্নিং বডির অভিভাবক সদস্য হিসেবে দীর্ঘ ৯ বছর ধরে রয়েছেন। গত ডিসেম্বরে গভর্নিং বডির এক সভায় বিদ্যেৎসাহী সদস্য যাকে করার কথা ছিল তার নাম পরিবর্তন করে অন্য একজনের নামে রেজুলেশনে সিদ্ধান্ত নেয়ায় আপত্তি করি। বিষয়টি সাথে সাথে নিস্পত্তি হলেও কেন মাদরাসা বন্ধ হয়েছে তা আমি বলতে পারছি না। তবে, এ মাদরাসা আমাদের এলাকার, আমার জীবনের কোন ক্ষতি হলেও মাদরাসার ক্ষতি চাইনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ