Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রোহিঙ্গা প্রত্যাবাসনে চীনের সহায়তা চায় বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৯, ১২:০৪ এএম

বাংলাদেশের শরণার্থী রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসন শুরু করতে মিয়ানমারকে রাজি করাতে চীনের সমর্থন চেয়েছে বাংলাদেশ। গতকাল বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ঝাং জুও বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে এম আবদুল মোমেনের সঙ্গে সচিবালয়ে দেখা করেন। এসময় পররাষ্ট্রমন্ত্রী চীনের রাষ্ট্রদূতের কাছে এই সমর্থন চান। কারণ চীন হচ্ছে মিয়ানমারের অন্যতম উন্নয়ন সহযোগী দেশ। পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো বার্তায় এ তথ্য জানানো হয়।
রোহিঙ্গাদের নিজ দেশ মিয়ানমারের রাখাইনে প্রত্যাবাসন শুরু করতে বাংলাদেশ প্রস্তুত উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী চীনের রাষ্ট্রদূতকে বলেন, মিয়ানমারকে অবশ্যই ইতিবাচক পরিবেশ সৃষ্টি করতে হবে, যাতে রোহিঙ্গা জনগোষ্ঠী রাখাইনে ফেরত যেতে নিরাপদ বোধ করেন।
স¤প্রতি চীনের রাষ্ট্রদূত কক্সবাজারের রোহিঙ্গা শিবির পরিদর্শন করে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে অভিজ্ঞতা বিনিময় করেন। তিনি রোহিঙ্গাদের দুর্দশার চিত্র দেখেছেন বলে জানান। ##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ