Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সকল এজলাসে এসি স্থাপনের নির্দেশ কেন নয়-হাইকোর্টের রুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৯, ১২:০৪ এএম

দেশের সব আদালত-এজলাসে শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র (এসি) স্থাপনের কেন নির্দেশ দেয়া হবে না-এই মর্মে রুলনিশি জারি করেছেন হাইকোর্ট। এক রিট পিটিশনের পর প্রাথমিক শুনানি শেষে গতকাল রোববার বিচারপতি এফআরএম নাজমুল আহসান এবং বিচারপতি কেএম কামরুল কাদেরের ডিভিশন বেঞ্চ রুল জারি করেন। আইনমন্ত্রণালয়ের সচিব, বিদ্যুৎ, অর্থ এবং গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিবকে আগামি চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।
এর আগে গত ১১ এপ্রিল সুপ্রিমকোর্ট বারের আইনজীবী মকছেদ আলী বাদী হয়ে জনস্বার্থে রিট করেন। তারপক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জেড আই খান পান্না। আদালত থেকে বেরিয়ে তিনি বলেন, এই গরমে আদালতে বিচার কাজ পরিচালনার সময় আইনজীবী ও বিচারপ্রার্থীদের অতিরিক্ত গরম দুর্ভোগে পড়তে হয়। এতে বিচারকাজে বিঘ্ন ঘটে। এজলাসগুলোতে এসি স্থাপন করা হলে বিচারক, আইনজীবী ও বিচার প্রার্থী স্বাচ্ছন্দে অবস্থান করতে পারবেন। এছাড়া এটা বিচার বিভাগের আধুনিকায়নেরও অংশ এটি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ