Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সততা ও দক্ষতার সাথে কাজ করে লক্ষ্য অর্জন করতে হবে

বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুন, ২০১৯, ৬:০৮ পিএম

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, সততা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করে সরকারের লক্ষ্য অর্জন করতে হবে। গতানুগতিক কাজের বাইরে গিয়ে দেশের উন্নয়নে অবদান রাখতে হবে। চ্যালেঞ্জ মোকাবেলা না করলে ভালো ও নতুন কিছু করা যায় না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করে সফল ভাবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আমাদেরও একই ভাবে চ্যালেঞ্জ মোকাবেলা করে কাজ করতে হবে। ভালো কিছু করতে গেলে চ্যালেঞ্জ আসবে। বাণিজ্যমন্ত্রী বলেন, উন্নয়নের নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছাতে হলে আমাদের সম্মিলিত ভাবে কাজ করতে হবে। ২০৪১ সালে উন্নত দেশে পরিণত হতে হলে কঠোর পরিশ্রমের বিকল্প কিছু নেই। দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে আন্তরিকতার সাথে সকলকে কাজ করতে হবে।

বাণিজ্যমন্ত্রী শনিবার (২২ জুন) বাংলাদেশ সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাণিজ্য মন্ত্রণালয়ের সাথে অধীনস্থ বিভাগ ও সংস্থা সমূহের প্রধানদের সাথে ২০১৯-২০২০ সময়ের জন্য বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বাণিজ্য সচিব মো. মফিজুল ইসলাম বাণিজ্য মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ ট্যারিফ কমিশন, বাংলাদেশ চা বোর্ড, রপ্তানি উন্নয়ন ব্যুরো, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর, আমদানি ও রপ্তানি প্রধান নিয়ন্ত্রকের দপ্তর, যৌথ মূলধনী কোম্পানী ও ফার্ম সমূহের নিবন্ধকের কার্যালয়, ট্রেডিং করপোরেশন অফ বাংলাদেশ (টিসিবি) এবং বাংলাদেশ ফরেন ট্রেড ইনস্টিটিউট এর প্রধানগণের সাথে এ বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস-চেয়ারম্যান বিজয় ভট্রাচার্য্য, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক মো. শফিকুল ইসলাম লস্কর, ট্রেডিং করপোরেশন অফ বাংলাদেশ (টিসিবি) এর চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. হাসান জাহাঙ্গীরসহ বাণিজ্য মন্ত্রণালয় ও সংস্থা সমূহের সংশ্লিষ্ট সিনিয়র কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাণিজ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ