Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ক্ষমতার অপব্যবহারে শ্রমজীবী মেহনতি মানুষ অসহায়

ইসলামী আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুন, ২০১৯, ১২:০৬ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, প্রভাবশালী ব্যক্তিদের ক্ষমতার অপব্যবহারে শ্রমজীবী মেহনতি মানুষ অসহায়। দেশের মানুষ আজ ঘরে বাইরে নিরাপদ নয়। সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজের ভাগিনা অপহরণ আর রোজা রাখা অবস্থায় পিরোজপুরের ভান্ডারিয়ার অটোটেম্পু চালক ফাইজুল হক হাওলাদার ইফতারে জন্য নিজ গৃহে ফেরার সময় বখাটেদের হামলায় নিহত হওয়ার ঘটনা আমাদেরকে আতঙ্কিত করে তুলছে। ক্ষমতাসীনদের অবৈধ ক্ষমতার প্রভাব আর বিচারহীন সংস্কৃতির কারণে এমন পরিস্থিতি সৃষ্টি হচ্ছে। তিনি ফায়জুল হক হত্যার সাথে জড়িতদেরকে দ্রুত গ্রেফতারসহ ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারকে ক্ষতিপূরণ দিতে সরকারের প্রতি দাবী জানান।

গতকাল শুক্রবার ইসলামী শ্রমিক আন্দোলনের উদ্যোগে পুরানা পল্টনের আইএবি মিলনায়তনে আয়োজিত দিনব্যাপী জেলা দায়িত্বশীল তারবিয়তে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক আশরাফ আলী আকনের সভাপতিত্বে অনুষ্ঠিত জেলা দায়িত্বশীল তারবিয়তে আলোচনা পেশ করেন সিনিয়ল সহ-সভাপতি আলহাজ্ব আব্দুর রহমান, মাওলানা খলিলুর রহমান, মুহাম্মদ হারুন অর রশিদ. অধ্যাপক ডা. নাসির উদ্দিন, সেক্রেটারী জেনারেল হাফেজ মাওলানা ছিদ্দিকুর রহমান, জয়েন্ট সেক্রেটারী জেনারেল ডা. আল-আমীন এহসান, শহিদুল ইসলাম কবির, মুফতী মোস্তফা কামাল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ ওমর ফারুক প্রমুখ।

এদিকে, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান বলেছেন, সার্বিক বিবেচনায় প্রস্তাবিত বাজেট এর ম্যাধমে সরকার দলীয় নেতাদেরকে আঙ্গুল ফুলে কলা গাছ হওয়ার কৌশল লক্ষ্য করা যায়। যা গণ মানুষের বিরোধী। বাংলাদেশে এমন বাজেট হওয়া প্রয়োজন যা সকল শ্রেণির মানুষের নিকট গ্রহণযোগ্য হয়। গতকাল শুক্রবার বিকেলে রাজধানীর ফটো জার্নালিস্ট এসোসিয়েশন মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের ঈদ পূনর্মিলনী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত ঈদ পূনর্মিলনী সম্মেলনে বক্তব্য রখেন নগর সহ-সভাপতি আলহাজ্ব আলতাফ হোসেন ও আলহাজ্ব আনোয়ার হোসেন, সেক্রেটারী এবিএম জাকারিয়া, ইসলামী আন্দোলন কোতোয়ালী থানা সভাপতি নূরুন নবী, আলহাজ্ব আব্দুল আউয়াল মজুমদার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ