Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শেরপুরে শিক্ষকদের আইসিটি প্রশিক্ষণ

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুন, ২০১৯, ১২:০৮ এএম

ডিজিটাল পদ্ধতিতে শতভাগ প্রতিষ্ঠানে পাঠদানের লক্ষ্যে শেরপুর জেলার ১৮১টি স্কুল, ১০৪টি মাদরাসা ও ১০টি কলেজের শিক্ষকদের আইসিটি বিষয়ক ৬ দিনের প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। জেলা শিক্ষা অফিসের ব্যবস্থাপনায় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এ প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে।

প্রতিটি ব্যাচে ২০ জন করে মোট ১ শ’ ৮২টি ব্যাচে ৩ হাজার ৬শ’ ২০ জন শিক্ষক প্রশিক্ষণ গ্রহণ করছেন। ইতোমধ্যে প্রথম পর্যায়ে ১৪ থেকে ২০ জুন পর্যন্ত ৮৪টি ব্যাচে মোট ১ হাজার ৬শ’ ৮০ জন শিক্ষকের প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। এ উপলক্ষে শেরপুরের ঐতিহ্যবাহী ইদ্রিসিয়া কামিল মাদরাসায় ৩টি ব্যাচের প্রশিক্ষণ শেষে গত ২০ জুন বিকেলে এক অনুষ্ঠানে প্রশিক্ষনার্থী শিক্ষকদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়। মাদরাসার অধ্যক্ষ ও সমন্বয়কারী আলাহজ্ব মো. ফজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক জন কেনেডি জাম্বেল। প্রধান অতিথি জন কেনেডি জাম্বেল বলেন, সরকারের উদ্যোগকে সফল করতে হলে, শিক্ষকদের সার্বিক সহযোগিতা করতে হবে।

এ ব্যাপারে ভারপ্রাপ্ত জেলা শিক্ষা অফিসার মো. মোকছেদুর রহমান জানান, এর আগে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে একজন করে শিক্ষক আইসিটি বিষয়ক প্রশিক্ষণ দিয়েছে। এতে লক্ষ পুরণ হচ্ছিল না। এবার ইন হাউজ প্রশিক্ষনের মাধ্যমে সকল শিক্ষককে প্রশিক্ষণ দেয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ