Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

শিক্ষাখাতে বাজেট বৃদ্ধির দাবিতে শাবিতে মানববন্ধন

প্রকাশের সময় : ১ জুন, ২০১৬, ১২:০০ এএম

শাবি সংবাদদাতা : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জাতীয় বাজেটে (২০১৬-১৭) শিক্ষাখাতে বরাদ্দ বাড়ানোর দাবিতে মানববন্ধনের আয়োজন করেছে বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান সমিতি। বুধবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানবন্ধনে শিক্ষার্থীরা ‘গবেষণার জন্য বাজেট চাই’, ‘পাশের নয় মানের হার বৃদ্ধি করুন’, ‘শিক্ষাখাতের বাণিজ্যিকিকরণ বন্ধ করুন’, ‘শিক্ষাখাতে বাজেট বাড়ানো হোক’ প্রভৃতি স্লোগান সম্বলিত পোস্টার - ফেস্টুন বহন করে ।
জাতীয় বাজেটে শিক্ষাখাতে কমপক্ষে ৬% বরাদ্দ দাবি জানিয়ে মানববন্ধনে বক্তারা বলেন, বরাবরই সরকার বলে আসছে শিক্ষা খাতে বাজেটে বরাদ্দ বাড়াবে। কিন্তু যখন বাজেট ঘোষিত হয় তখন দেখা যায়, শিক্ষাখাতকে উপেক্ষা করা হয়েছে।
মানববন্ধনে উপস্থিত ছিলেন নৃবিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক একেএম মাজহারুল ইসলাম, সহকারী অধ্যাপক আফম জাকারিয়া, মোহাম্মদ মনযুর-উল-হায়দার, জাবেদ কায়সারসহ বিভাগের প্রায় শতাধিক শিক্ষক ও শিক্ষার্থীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ