Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

বিইআরসি’র পদক্ষেপ জানতে চেয়েছেন হাইকোর্ট

এলপি গ্যাসের দাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৯, ১২:০৫ এএম

এলপি গ্যাসের দাম নির্ধারণে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) কী কী পদক্ষেপ নিয়েছে তা জানাতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী এক মাসের মধ্যে বিইআরসিকে প্রতিবেদন আকারে ওই প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। গতকাল মঙ্গলবার বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এবিএম আব্দুল্লাহ আল মাহমুদ বাশার।

পরে ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া সাংবাদিকদের বলেন, এলপি গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে ২০১৬ সালে একটি রিট দায়ের করা হয়েছিল। সেই রিটের শুনানি নিয়ে আদালত রুল জারি করেন এবং মূল্য নির্ধারণে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) পদক্ষেপ জানতে চান। কিন্তু এরপর প্রায় তিন বছর কেটে গেলেও বিইআরসি গ্যাসের মূল্য নিয়ন্ত্রণে তাদের পদক্ষেপ সম্পর্কে আদালতকে জানায়নি। তাই হাইকোর্টে আরেকটি আবেদন করে বিইআরসি মূল্য নির্ধারণে কী কী পদক্ষেপ নিয়েছে, তা জানতে চাওয়া হয়। শুনানির পর আদালত বিইআরসিকে আগামী ৩০ দিনের মধ্যে এ বিষয়ে লিখিত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাইকোর্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ