Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভূঞাপুর পোস্ট অফিস ঝুঁকিপূর্ণ

ভূঞাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৯, ১২:০৬ এএম

ভূঞাপুরে পোস্ট অফিসের বেহাল দশা। উন্নয়নের কোন পদক্ষেপ নেয়নি কর্তৃপক্ষ। বর্তমান ইন্টারনেটের যুগে চিঠি আদান প্রদান কমলেও বেড়েছে পোস্ট অফিসের সেবার পরিধি। কিন্তু বাড়েনি জনবল, অবকাঠামোর উন্নয়ন। পুরোনো সে পদ্ধতিতেই চলছে ভ‚ঞাপুর পোস্ট অফিস।

বর্তমান ডিজিটাল যুগেও কম্পিউটার সিস্টেমের কোন ছোঁয়া লাগেনি। নেই কোন নিরাপত্তা ক্যামেরা। দীর্ঘ আট মাস ধরে বিদ্যুৎবিহীন অফিসটি। শুধু পোস্ট মাস্টারের টেবিলে একটি সোলারের টেবিল ফ্যান, একটি লাইট জ্বলে। বাকি সব জায়গায় দিনের বেলাতেও অন্ধকার। অপরদিকে চারটি ফ্যানের মধ্যে তিনটিই নষ্ট। আর্থিক কর্মকান্ড বাড়লেও জনবল ও অবকাঠামোর উন্নয়ন হয়নি। বিল্ডিংয়ের প্লাস্টার খসে পড়ছে। আর্থিক লেনদেন থাকার কারনে মানুষের ভিড়ে আরো গরম বেড়ে যায়। তখন অফিসে টিকে থাকাই মুশকিল হয়ে পড়ে। এ ছাড়া দরজা জানালা ভাঙা। কোন রকমে কলাপসিবল গেইট আটকিয়ে রাখা হয়। বাইরের পোস্ট বক্সের ঢাকনা ভাঙা। যে কেউ সেখান থেকে গুরুত্বপূর্ণ চিঠি নিয়ে যেতে পারে।

এ ব্যপারে পোস্ট মাস্টার সাদিয়া সুলতানা বলেন, নির্মাণ ত্রুটির কারনে বিল্ডিংয়ের ছাদ দিয়ে পানি পড়ে, সমস্ত ওয়ারিং নষ্ট হয়ে গেছে। ফলে বড় ধরণের দুর্ঘটনার ভয়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে রাখা হয়েছে। এসব বিষয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষকে লিখিত জানানো হলেও কোন সুরাহা হয়নি।

নাইট গার্ড শাহাদত হোসেন বলেন, অফিসের ৩ টি গেটের মধ্যে একটি গেটের তালা-চাবি আছে বাকি দুটি থাকে অরক্ষিত। এছাড়া দুর্বল দরজা জানালার কারণে যে কোন সময় চুরিসহ বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে। এ দিকে পোস্ট অফিসের দুরাবস্থা দুরীকরনে কার্যকরি পদক্ষেপ গ্রহনের দাবি জানিয়েছেন এলাকাবাসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ