Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

সুন্দরবনের মাস্টার বাহিনীর ১০ সদস্যের আত্মসমর্পণ

প্রকাশের সময় : ৩১ মে, ২০১৬, ১২:০০ এএম

বাগেরহাট জেলা সংবাদদাতা : সুন্দরবনের বনদস্যু মাস্টার বাহিনীর ১০ সদস্য আত্মসমর্পণ করেছেন।
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের উপস্থিতিতে আজ মঙ্গলবার বিকেল ৩টার দিকে বাগেরহাটে মংলা বন্দর কর্তৃপক্ষের ইঞ্জিনিয়ারিং জেটিতে তারা আত্মসমর্পণ করেন। আত্মসমর্পণের মধ্যদিয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার পথ সুগম হলো সুন্দরবনের ত্রাস এ মাস্টার বাহিনীর। র‌্যাব-৮-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফরিদুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, আজ দুপুর ২টার দিকে হেলিকপ্টারযোগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল মংলায় এসে পৌঁছান। বিকেল ৩টার দিকে মাস্টার বাহিনীর ১০ সদস্য আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ করেন। অনুষ্ঠানে র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদের উপস্থিত থাকার কথা থাকলেও তিনি আসতে পারেননি।
এর আগে স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে বনদস্যুরা আত্মসমর্পণ করতে রাজি হয়। সেই লক্ষে গত রোববার সকাল সাড়ে ৬টার দিকে সুন্দরবনের হাড়বাড়িয়ার চরাপুটিয়া এলাকায় র‌্যাবের কাছে এ বাহিনীর প্রধানসহ ৭ সদস্য ৫১টি আগ্নেয়াস্ত্র ও পাঁচ হাজার গুলি জমা দেন। কিন্তু ওই দিন বৈরী আবহাওয়ার কারণে স্বরাষ্ট্রমন্ত্রী আসতে না পারায় আত্মসমর্পণ অনুষ্ঠান স্থগিত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ